LalmohanNews24.Com | logo

২৪শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

করোনায় বেকার কর্মীদের বেতন দিয়ে যাচ্ছেন নেইমার

করোনায় বেকার কর্মীদের বেতন দিয়ে যাচ্ছেন নেইমার

মহামারি করোনার প্রভাবে বিশ্বে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্তের তালিকায় সবার ওপরে রয়েছে ব্রাজিলের নাম। অর্থনৈতিক, বাণিজ্যিক, সামাজিক, পেশাদারি প্রতিটা ক্ষেত্রেই দেশটিতে করোনার প্রভাব অনুভূত হচ্ছে। আর এই ব্যাপারটা অনুভব করতে পেরেছেন ব্রাজিলের তারকা প্লেয়ার নেইমার। নিজ দেশের মানুষের দুর্দিনে পাশে এসে দাঁড়িয়েছেন খ্যাতিমান এই প্লেয়ার।

মহামারি পরিস্থিতিতে মানবতার অনন্য দৃষ্টান্ত দেখালেন দেশটির তারকা ফুটবলার নেইমার। নেইমার সুবিধাবঞ্চিত শিশুদের দেখাশোনার জন্য ‘নেইমার জুনিয়র ইন্সটিটিউট খুলেছিলেন তা করোনার কারণে গত বছরের মার্চ থেকে বন্ধ রয়েছে। তবে সেখানে যারা কাজ করতেন তাদের ছাঁটাই না করে পুরো বেতন দিচ্ছেন নেইমার।

অসহায় ও দুস্থ শিশুদের জন্য ব্রাজিলের প্রেইয়া গ্রান্দে অঞ্চলে নেইমার জুনিয়র ইনস্টিটিউট প্রতিষ্ঠা করেছেন, যারা তিন হাজার শিশুর দেখভাল করে থাকে। করোনার প্রভাবে গত বছরের মার্চ থেকে প্রতিষ্ঠানটিতে তালা ঝুলছে। এই সময়ে প্রতিষ্ঠানের ১৪২ জন কর্মীর চাকরি তো আছেই, উল্টো কাজ না করা সত্ত্বেও ১৪২ জনের প্রত্যেকে পুরোটা সময় ধরে পুরো বেতন পাচ্ছেন। কারও বেতন ১ শতাংশ কাটেননি নেইমার। শুধু তা–ই নয়, বেতনের পাশাপাশি কর্মীদের স্বাস্থ্য সুরক্ষা–সংক্রান্ত বিভিন্ন খরচের বিষয়টাও নিজেদের কাঁধে তুলে নিয়েছে প্রতিষ্ঠানটি।

এই বিষয়ে নেইমারে বাবা বলেন, ‘আমি এবং আমার পরিবার পুরো বিষয়টি সামাল দিচ্ছি। এখানের ১৪২ জন কর্মীর সবাই তাদের বেতন এবং অন্যান্য সুবিধাদি শতভাগ পাচ্ছে। আমরা নিজেদের অর্থ-সম্পদ থেকে এর ব্যবস্থা করেছি। এই প্রতিষ্ঠানের কর্মীদের এসব নিয়ে চিন্তা করতে হবে না। এটা আমরা দেখছি। যত দিন এই মহামারি চলবে, তত দিনই দেখব।’

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি