LalmohanNews24.Com | logo

১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ | ২৮শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

ওসি মীর খায়রুল কবীরে মুগ্ধ লালমোহনবাসী

এম ইউ মাহিম এম ইউ মাহিম

বিশেষ প্রতিনিধি

প্রকাশিত : জুন ২৭, ২০১৯, ২১:২১

ওসি মীর খায়রুল কবীরে মুগ্ধ লালমোহনবাসী

কিছু কিছু মানুষের সুন্দর হাসি ও মার্জিত ব্যবহারে শুধু মানুষের মন নয়, পাষাণের হৃদয়ও গলে যায়। যে সুন্দর ব্যবহার একেবারেই সাদামাটা,আপন করে নেয়ার মত নির্মল মায়াভরা। যে মার্জিত মিষ্টি ব্যবহার করা মানুষটির মুখের দিকে তাকালে মনে হয়- এ তো আমারই আপনজন, আমার মনের মতন। যাদের এমন প্রাণখোলা হাসি, মার্জিত আচরন তাদের দিকে তাকালে, মন যতই খারাপ থাকুক না কেন, ভালো হয়ে যায়।
হ্যাঁ, এমন দুঃখ-কষ্ট ভোলানো ওসি খায়রুল কবীরের সুন্দর ব্যবহার  দেখছেন লালমোহনবাসী। তার  অমায়িক ব্যবহারে বেশি মুগ্ধ হচ্ছে মানুষ। তিনি যেন জনসাধারণেরই একজন। নেই অহংকার, নেই ক্ষমতার দাম্ভিকতা।তার মার্জিত ব্যবহারই  বলে দেয়, পুলিশ জনগনের বন্ধু!  সাধারন জনগন মনে করছেন, ওসি খায়রুল কবীর লালমোহনের জন্য আশীর্বাদ। সদালাপী, হাস্যোজ্জ্বল, বিনয়ী, বন্ধুসুলভ, আদর্শবান এই মানুষটি অল্প সময়ে লালমোহনের সকল সংবাদকর্মীরও প্রিয় পাত্র হিসেবে পরিচিতি পেয়েছেন। তার বন্ধুসুলভ সুন্দর আচরনে সকল সংবাদকর্মীরাও আপ্লুত।
ওসি খায়রুল কবীর ২০১৮ইং সনের ৮ই ফেব্রুয়ারী লালমোহন থানায় যোগদান করেন। এর পুর্বে তিনি ভোলা জেলার সদর থানায় কর্মরত ছিলেন। লালমোহনের বহুল আলোচিত সমালোচিত ওসি হুমায়ুন কবীরের বদলীর পর তিনি তার স্থলাভিষিক্ত হন। লালমোহন থানায় যোগদানের পরই  তিনি সকল পুলিশ সদস্যদের নিয়ে লালমোহন সদরে মহড়া দেন। পুলিশ বাহিনীর সর্বোচ্চ পেশাদারিত্ব বজায় রেখে তিনি মাদক নির্মুলে তার কঠোর অবস্থান ও  জিরো  টলারেন্সে সর্ব মহলে ব্যাপক প্রশংসিত হন। মাদকের সাথে সম্পৃক্ত যে কারো বিরুদ্ধে তিনি নূন্যতম আপোষ করেন নি। বাল্য বিবাহ,ইভটিজিং সামাজিক ও নৈতিক অবক্ষয় রোধে তার দৃঢ় অবস্থান সকলের ব্যাপক প্রশংসা অর্জন করে।
সামাজিক,জায়গা জমি,ব্যক্তিগত বিরোধজনিত সমস্যাগুলো সামাজিক শালিষীর মাধ্যমেই সমাধানের চেষ্টা করছেন। মানবাধিকার লঙ্গন জনিত যে কোন সংবাদ তার নিকট আসা মাত্রই তিনি ফোর্স সহ ঘটনাস্থলে ছুটে যান। মানবিকতায় অসহায় মানুষের আইনী সাহায্যর শেষ ভরসাস্থল হয়ে উঠছেন তিনি। অনেক অসহায় মানুষের পাশে দাড়িয়ে তিনি আশা ভরসার শেষ ভরসাস্থল হয়ে উঠছেন তিনি। তার কার্যক্রমে সাধারন মানুষ মুগ্ধ হয়ে বলছেন,এমন মানবিক হৃদয়সম্পন্ন, বিশাল হৃদয়ের মানুষ তারা লালমোহন থানায় কখনো পান নি৷ লালমোহনের সাধারন জনগনের দাবী তিনি যেন তার চাকুরীর শেষ সময় পর্যন্ত লালমোহনেই সেবা প্রদান করেন।
লালমোহননিউজ/ এইচ.পি
Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি