LalmohanNews24.Com | logo

১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ | ৫ই ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

ওপারে আটকা পড়ে পচছে পেঁয়াজ

ওপারে আটকা পড়ে পচছে পেঁয়াজ

ঘোষণা না দিয়েই পেঁয়াজ রফতানি বন্ধ করায় ভারতে আটকা পড়েছে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর ব্যবহারকারী ব্যবসায়ীদের ১৬৫ ট্রাক পেঁয়াজ। প্রতি ট্রাক পেঁয়াজের মূল্য ১০ লাখ টাকা। গত ১৪ সেপ্টেম্বর থেকে এসব ট্রাক ভারতে আটকে থাকায় এখন পচনের মুখে পড়ছে বিপুল পরিমাণ এ পেঁয়াজ। কবে নাগাদ এসব পেঁয়াজ দেশে প্রবেশ করবে সঠিক দিনক্ষণও জানতে পারছেন না ব্যবসায়ীরা। তাছাড়া মোটা অংকের ক্ষতির মুখে পড়েছেন আমদানিকারকরা।

সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম বলেছেন, বন্দরের ওপারে পেঁয়াজভর্তি ১৬৫টি ট্রাক দেশে ঢোকার অপেক্ষায় রয়েছে।

বিষয়টি নিশ্চিত করে আজ বুধবার বিকেলে তিনি জানান, ঘোজাডাঙ্গা সীমান্তে অপেক্ষমান এসব ট্রাক যেকোনো সময় বাংলাদেশে ঢুকবে। এসব পেঁয়াজের এলসি আগে খোলা হলেও রপ্তানি বন্ধে ভারতীয় সিদ্ধান্তের কারণে তা সীমান্তে আটকে যায়।

একই ধরনের কথা বলেছেন সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের কোষাধ্যক্ষ মাকসুদ খান এবং ভোমরা স্থলবন্দরের রাজস্ব কর্মকর্তা মহসিন হোসেন।

তারা জানান, হঠাৎ করে ভারতের পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দেয়ার বিষয়ে লিখিতভাবে কিছু জানানো হয়নি। কবে নাগাদ রপ্তানি ফের চালু হবে, তাও জানেন না তারা।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি