LalmohanNews24.Com | logo

১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ | ৩১শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

একশো সন্তানের পিতা হওয়ার মিশন

একশো সন্তানের পিতা হওয়ার মিশন

সরদার জান মুহাম্মাদ খিলজি বহু সন্তানের পিতা হওয়ার যাবতীয় প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন।  জান মুহাম্মদের বয়স ৫০ বছর। এই বয়সের মধ্যে  ৬০টি সন্তানের জন্ম দিয়েছেন তিনি। জান মুহাম্মদের ইচ্ছা ১০০ সন্তানের পিতা হবেন তিনি।

৬০তম শিশুটির নাম রেখেছেন হাজী খুশাল। জান মুহাম্মদের তিন স্ত্রী আছে এবং চতুর্থ একজনকে খুঁজে বের করার চেষ্টা করছেন।  তিনি বলেছেন ‘আমি চতুর্থ স্ত্রীর সন্ধানে আছি’।

এই ৬০ সন্তানের মধ্যে কয়জন ছেলে আর কয়জন মেয়ে; তা সম্পর্কে গণমাধ্যমকে কিছু জানাতে রাজি নন জান মুহাম্মদ। তবে তার বড় মেয়ে শাগুফতা জানিয়েছেন, ছেলে মেয়েদের মধ্যে মেয়ের সংখ্যা বেশি।

জান মুহাম্মদ পাকিস্তানের কোয়েটার পূর্বাঞ্চলে একটি মাটির দেয়াল ঘেরা ইটের বাড়িতে বসবাস করেন। ৬০ সন্তানের মধ্যে পাঁচ জন মারা গেছে, বেঁচে আছে ৫৫জন।  সংসার পরিচলানায়  জান মুহাম্মদের মাসিক খরচ ছিল এক লাখ টাকা। এখন শিশুদের সংখ্যা বৃদ্ধি এবং মূল্যস্ফীতির কারণে ব্যয় দ্বিগুণ হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

জান মুহাম্মদের সন্তানরা ২০১৬ সালে লাইমলাইটে আসে যখন আদমশুমারি কর্মকর্তারা তার সন্তানদের একটি দীর্ঘ তালিকা পান। সোশ্যাল মিডিয়া আউটলেটগুলোতে তার কন্যা এবং পুত্রদের একটি দীর্ঘ তালিকা ব্যাপকভাবে শেয়ার করা হয়েছিল।

গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, পঞ্চাশ বছর বয়সী সরদার জান মুহাম্মাদ খান কোয়েটা শহরের ইস্টার্ন বাইপাস এলাকার বাসিন্দা এবং খালজি গোত্রের একজন সদস্য। তিনি একজন ফার্মাসিস্ট। ওই এলাকায় তার একটি ক্লিনিক আছে। এতজন সন্তানের নাম মনে থাকে কি না? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘কেন নয়’?

লালমোহননিউজ/ -এইচপি

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

  • সম্পাদক ও প্রকাশক:

    মোঃ জসিম জনি

    মোবাইল: 01712740138
  • নির্বাহী সম্পাদক: হাসান পিন্টু
  • মোবাইলঃ০১৭৯০৩৬৯৮০৫
  • বার্তা সম্পাদক: মো. মনজুর রহমান
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি