LalmohanNews24.Com | logo

৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

‘একদলীয় শাসন কায়েম করেছে সরকার’

মোঃ জসিম জনি মোঃ জসিম জনি

সম্পাদক ও প্রকাশক

প্রকাশিত : মার্চ ২৭, ২০১৮, ১৭:৩৯

‘একদলীয় শাসন কায়েম করেছে সরকার’

বিশেষ প্রতিবেদকঃ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বেগম খালেদা জিয়া সারা জীবন গণতন্ত্রের জন্য সংগ্রাম করেছেন। সেই নেত্রীকে আজ অবৈধ অগণতান্ত্রিক সরকার কারাবন্দি করে রেখেছে। একটাই উদ্দেশ্য একদলীয় ক্ষমতা কায়েম করবে। ইতোমধ্যে সেটি করেছেও। আজ মঙ্গলবার দুপুরে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত র‌্যালী শুরুর আগে নিজের বক্তৃতায় এসব কথা বলেন তিনি। এসময় মির্জা ফখরুল আরো বলেন, দেশের গণতন্ত্র ফিরিয়ে আনতে, খালেদা জিয়াকে মুক্ত করতে, নিরপেক্ষ সরকারের দাবী আদায় করতে আজ আমাদের শপথ নিতে হবে।

বিএনপি মহাসচিব বলেন, আমরা শান্তিপূর্ণ ভাবে আমাদের শোভাযাত্রা করবো। এর মাধ্যমে প্রমাণ করবো দেশের মানুষ মুক্তি চায়, তারা খালেদা জিয়ার মুক্তি চায়, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বচন চায়। এরপর র‌্যালীটি নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে নাইটিঙ্গেল মোড়, শান্তিগর হয়ে মালিবাগ মোড়ে গিয়ে শেষ হয়।

এসময় আরও উপস্থিত রয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, আহমেদ আযম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, আব্দুস সালাম, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীসহ বিএনপি ও তার অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। র‌্যালী শুরু আগে বক্তৃতায় দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, আমাদের এই শোভাযাত্রা এত সংক্ষিপ্ত সময়ের জন্য দেয়া হয়েছে তা যে কোনো গণতান্ত্রিক দেশের মানুষের জন্য কষ্টকর। কিন্তু তারপরও আমরা শান্তিপূর্ণ শোভাযাত্রা করে আমাদের স্বাধীনতার শহীদের প্রতি শ্রদ্ধা জানাবে।

তিনি বলেন, দেশ স্বাধীন হলেও দেশের মানুষ স্বাধীনতার স্বাদ পাচ্ছে না। তাই আমি আহ্বান জানাতে চাই বংলার মানুষ তাদের স্বাধীনতা ভোগ করতে চায়। সেই সুযোগ যেন সবাইকে ভোগ করতে দেয়া হয়। নজরুল ইসলাম খান বলেন, আজ যারা ক্ষমতায় আছে তারা স্বাধীনতার পর দেশে একদলীয় শাসন কায়েম করেছে। আজ আবারও তারা দেশে একদলীয় শাসন কায়েম করছে। যিনি সারা জীবন গণতন্ত্রের জন্য লড়াই করেছেন সেই বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় কারাগারে আটকে রেখেছে।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি