LalmohanNews24.Com | logo

১৫ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ | ৩০শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

উখিয়ায় মাল্টিপারপাস সেন্টার ম্যানেজমেন্ট কমিটির ওরিয়েন্টেশন

উখিয়ায় মাল্টিপারপাস সেন্টার ম্যানেজমেন্ট কমিটির ওরিয়েন্টেশন

স্টাফ রিপোর্টার: কোস্ট ট্রাস্ট এর আয়োজনে এবং ইকো,ইউনিসেফ এর অর্থায়নে কক্সবাজারের উখিয়ায় মাল্টি পারপাস সেন্টার ম্যানেজমেন্ট কমিটির ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। অদ্য সকাল ১০ ঘটিকায় কক্সবাজার এর উখিয়া উপজেলায় কোস্ট ট্রাস্ট এর (ERPERA) প্রজেক্টের আয়োজনে মাল্টি পারপাস সেন্টার ম্যানেজমেন্ট কমিটির ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে।ওরিয়েন্টশনের শুরুতে এম-পিসি সুপারভাইজার আরিয়ান সাহেব মাল্টি পারপাস সেন্টার এর লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরেন।

প্রোগ্রাম অফিসার তানজিয়া আক্তার প্রকল্পের কার্যক্রম সম্পর্কে শুভেচ্ছা ব্যক্তব্য প্রদান করেন।রত্না পালং ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্বাস উদ্দিন বলেন কোস্ট ট্রাস্ট ইউনিসেফ এর অর্থায়নে যেসকল কার্যক্রম পরিচালনা করেন তা অন্যান্য এনজিওর থেকে ব্যতিক্রম সেটার বড় প্রমাণ মাল্টি পারপাস সেন্টার।

এই মাল্টি পারপাস সেন্টার এর মাধ্যমে বিভিন্ন সেশন পরিচালনার পাশাপাশি বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ প্রদান করা হবে যার মধ্যে উল্লেখযোগ্য হলো কম্পিউটার এবং টেইলারিং। এই প্রশিক্ষণ গ্রহনের মাধ্যমে অএ এলাকার কিশোর-কিশোরীরা আয়বর্ধনমূলক কাজের সাথে নিজেকে সম্পৃক্ত করতে পারবে যার মাধ্যমে বেকারত্ব দূর হবার পাশাপাশি পরিবারের আর্থিক স্বচ্ছলতা ফিরে আসবে। ইউপি সদস্য অাঃ গফুর বলেন রোহিঙ্গাদের জন্য বিভিন্ন এনজিও কাজ করলেও স্থানীয় জনগনের জন্য কোস্ট ট্রাস্ট ছাড়া অন্য কোন এনজিও এগিয়ে আসেনি।

কোস্ট ট্রাস্ট সর্বপ্রথম স্থানীয় কিশোর -কিশোরীর জন্য বিভিন্ন প্রশিক্ষণের ব্যবস্থা করেছেন।এসময় আরো উপস্থিত ছিলেন জান্নাতুল নাহার বিউটি, মহিলা ইউপি সদস্য, রত্না পালং ইউনিয়ন পরিষদ, রুহুল্লার ডেবা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা জ্যোতি বড়ুয়া,সাবেক ইউপি সদস্য আকতার কামাল চৌধুরী,শিক্ষক গোলাম মহিউল হক,শিক্ষক মোহাম্মদ শাহআলম,সাবেক ইউপি সদস্য সিরাজুল হক সহ ম্যানেজমেন্ট কমিটির অন্যান্য সদস্যবৃন্দ।

লালমোহননিউজ/ এইচ.পি

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি