LalmohanNews24.Com | logo

১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ | ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

ইমরান খান বেঁচে যাওয়ায় সাবেক দুই স্ত্রীর স্বস্তি

ইমরান খান বেঁচে যাওয়ায় সাবেক দুই স্ত্রীর স্বস্তি

অল্পের জন্য প্রাণঘাতী হামলা থেকে রক্ষা পেয়েছেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। গ্রেফতার হওয়া হামলাকারী স্পষ্ট জানিয়েছেন যে ইমরানকে হত্যা করাই ছিল এই হামলার উদ্দেশ্য। তবে, শেষ পর্যন্ত গুলি ইমরানের পায়ে লেগেছে। চিকিৎসকরা জানিয়েছেন, তার অবস্থা এখন স্থিতিশীল।

এদিকে ইমরান খান গুলিবিদ্ধ হওয়ার পর বেঁচে যাওয়ায় স্বস্তি প্রকাশ করেছেন তার সাবেক দুই স্ত্রী জেমিমা গোল্ডস্মিথ ও রেহাম খান।

ব্রিটিশ প্রযোজক জেমিমা গোল্ডস্মিথ, এই হামলার পর তার প্রাক্তন স্বামীর নিরাপদে থাকার খবর পেয়ে স্বস্তি প্রকাশ করে এক টুইট বার্তায় জানিয়েছেন, ইবতসাম নামে যে যুবকের জন্য ইমরানের হামলাকারী লক্ষ্যভ্রষ্ট হয়েছে এবং ধরা পড়েছে, তার প্রতি ইমরানের ছেলেরা কৃতজ্ঞ।

ধস্তাধস্তির মুহূর্তের একটি ছবির সঙ্গে ইবতিসামের ছবি টুইট করে জেমিমা লিখেন, ‘‘এই খবরে আমরা শিউরে উঠি… ঈশ্বরকে ধন্যবাদ সে (ইমরান খান) ভালো আছে।”

প্রকাশিত টুইট বার্তায় ইবতিসামকে ‘‘নায়ক” আখ্যাও দিয়েছেন তিনি।

জেমিমা গোল্ডস্মিথ ইমরান খানের প্রথম স্ত্রী। যুক্তরাজ্যের নাগরিক জেমিমার সঙ্গে ইমরান খান বিবাহবন্ধনে আবদ্ধ হন ১৯৯৫ সালে, পরে ২০০৪ সালে তাদের বিবাহবিচ্ছেদ ঘটে। সুলাইমান ইসা ও কাসিম নামে এই দম্পতির দুই ছেলে রয়েছে।

বিচ্ছেদের পর জেমিমা গোল্ডস্মিথ পাকিস্তান থেকে নিজের দেশ ইংল্যান্ডে ফিরে গিয়ে পেশাদার লেখালেখি, চলচ্চিত্র ও তথ্যচিত্র নির্মাণে মন দেন। ইমরান-জেমিমা দম্পতির দুই সন্তান তাদের মায়ের সঙ্গেই আছেন।

এরপর ২০১৫ সালের জানুয়ারিতে ইমরান খান বিয়ে করেছিলেন ব্রিটিশ-পাক সাংবাদিক রেহাম খানকে। তবে সেই বিয়ে টিকেছিল মাত্র কয়েক মাস। ওই বছরের ৩০ অক্টোবর তাদের বিচ্ছেদ হয়েছিল। তারপর থেকে ইমরানের বিরুদ্ধে তীব্র মৌখিক আক্রমণ শানিয়েছেন রেহাম খান। তবে, ইমরান খানের উপর এদিনের প্রাণঘাতী হামলার পর, তিনিও সহানুভূতিশীল বার্তাই দিয়েছেন।

টুইট বার্তায় এই হামলার নিন্দা জানিয়ে রেহাম খান বলেছেন, “পিটিআই সভাপতি ইমরান খান এবং দলের অন্যান্য সদস্যদের উপর গুলি চালানো মর্মান্তিক এবং নিন্দনীয়। প্রাদেশিক ও ফেডারেল সরকারকে, পুলিশকে এবং আমাদের নিরাপত্তা সংস্থাগুলিকে, অবশ্যই সমস্ত প্রকাশ্য অনুষ্ঠানে আমাদের রাজনীতিবিদদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।”

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (৩ মার্চ) পাকিস্তানে আগাম সাধারণ নির্বাচনের দাবিতে লংমার্চ কর্মসূচি চলাকালে ইমরান খানকে লক্ষ্য করে গুলি ছোড়েন এক ব্যক্তি। তার ডান পায়ে ৩-৪টি গুলি লেগেছে বলে চিকিৎসকেরা জানিয়েছেন। ওই ঘটনায় পিটিআইয়ের আরো কয়েকজন নেতা আহত হন।

ইমরান খান লাহোরের শওকত খানম হাসপাতালে চিকিৎসাধীন। তার দল এবং পাঞ্জাব প্রাদেশিক সরকারের পক্ষ থেকে জানানো হয়, ইমরানের অবস্থা ‘‘স্থিতিশীল এবং তিনি ভালো আছেন।” চিকিৎসকরাও জানিয়েছেন, তিনি আশঙ্কামুক্ত।

লালমোহননিউজ/ -এইচপি

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

  • সম্পাদক ও প্রকাশক:

    মোঃ জসিম জনি

    মোবাইল: 01712740138
  • নির্বাহী সম্পাদক: হাসান পিন্টু
  • মোবাইলঃ০১৭৯০৩৬৯৮০৫
  • বার্তা সম্পাদক: মো. মনজুর রহমান