LalmohanNews24.Com | logo

১৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ | ৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

ইঁদুরে খেয়েছে ৫৫০ কেজি গাঁজা!

বিজ্ঞাপন

ইঁদুরে খেয়েছে ৫৫০ কেজি গাঁজা!

লালমোহননিউজ টোয়ান্টিফোর ডটকম: আর্জেন্টিনার বুয়েনস এরিস শহরের কাছে পুলিশের একটি সংরক্ষণাগারে ছয় হাজার কেজির মতো গাঁজা রাখা ছিল। গত দুই বছর ধরে বিভিন্ন অভিযানে এসব জব্দ করা হয়। আর এই গাঁজা নিয়ে ঘটে গেলো এক আজব ঘটনা।

এমিলিও পরতেরো শহরের নতুন পুলিশ কমিশনার এসব দেখার দায়িত্ব নিয়েছেন। সবকিছুর খোঁজ খবর নিতে গিয়ে আবিষ্কার করলেন বিশাল পরিমাণে গাঁজার কোনো হদিস নেই। স্বভাবতই তার পূর্ববর্তী কমিশনার হাভিয়ের স্পেশিয়ার দিকেই তাক করা হল সন্দেহের তীর। কারণ তিনি তার পদ ছেড়ে যাওয়ার সময় সংরক্ষণাগারে কী সামগ্রী জমা আছে সে বিষয়ে কাগজপত্রে কোনো স্বাক্ষর করেননি।

তদন্তের সময় স্পেশিয়া জানালেন যে ওই গাঁজা নাকি ইঁদুরে খেয়েছে। ইঁদুর সম্ভবত গাঁজাকে খাবার ভেবে ভুল করেছিলো, এমনটাই ছিল তার যুক্তি।

কিন্তু ইঁদুর কি গাঁজা খায়? তাও আবার সাড়ে পাঁচশো কেজি? অর্থাৎ আধা টনের মতো! অতএব বিষয়টি নিয়ে গবেষণা ও তদন্ত শুরু হল।

বুয়েনস এরিস বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞরা জানালেন, ইঁদুর গাঁজাকে খাবার হিসেবে ভুল করবে সেটা সম্ভব নয়। আর যদি ভুল হয়েও থাকে সেক্ষেত্রে ইঁদুরগুলোর শরীরে রাসায়নিক প্রতিক্রিয়া হতো আর তাতে তারা নির্ঘাত মারা পড়তো।

এখন ইঁদুরের ঘাড়ে দোষ চাপানোর দায়ে বুয়েনস এরিস শহরে আটজন পুলিশ কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে। মে মাসের শুরুতে তাদের আদালতের কাঠগড়ায় দাঁড়িয়ে বিচারকের সামনে সাক্ষ্য দিতে হবে।

চাকরি তো গেছেই, এখন গাঁজা খাওয়ার দায়ে ইঁদুরকে দোষি সাব্যস্ত করতে না পারলে জেলেও জেতে হতে পারে তাদের।
সূত্র : বিবিসি

হাসান পিন্টু

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি