LalmohanNews24.Com | logo

২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ | ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

আলী আজম মুকুল এমপি’র সহযোগিতায় এক বছরে ৫২ হাজার গ্রাহকের মাঝে বিদ্যুৎ বিতরণ

মোঃ জসিম জনি মোঃ জসিম জনি

সম্পাদক ও প্রকাশক

প্রকাশিত : মার্চ ০৫, ২০১৮, ১২:২৩

আলী আজম মুকুল এমপি’র সহযোগিতায় এক বছরে ৫২ হাজার গ্রাহকের মাঝে বিদ্যুৎ বিতরণ

মনিরুজ্জামান, বোরহানউদ্দিন সংবাদদাতাঃ “শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ” এই শ্লোগানকে সামনে রেখে ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল এর সার্বিক সহযোগিতায় ভোলা পল্লী বিদ্যুৎ সমিতি, তার নির্বাচনী এলাকায় ঘরে ঘরে বিদ্যুৎ সংযোগ দেওয়ার কাজ দ্রুত করে যাচ্ছে। ইতিমধ্যে দৌলতখান উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন হয়েছে। ১ বছরে সমিতি, দুই উপজেলায় নতুন ১৩ হাজার কিঃমিঃ লাইন নির্মাণ করে ৫২ হাজার নতুন গ্রাহকের মাঝে বিদ্যুৎ সংযোগ প্রদান করছে।আগামী ডিসেম্বর মাসের মধ্যে বোরহানউদ্দিন উপজেলায় ও শতভাগ বিদ্যুতায়ন হবে এমন আশাবাদ ব্যক্ত করলেন পল্লীর জেনারেল ম্যানেজার মোঃ কেফায়েত উল্লাহ ।

ভোলা পল্লী বিদ্যুৎ সমিতির এজিএম(এমএস) আব্দুল বাছেত জানান,২০১৭ সালের ডিসেম্বর মাসে দৌলতখান উপজেলায় ৬৪৮কিঃমিঃনতুন লাইন নির্মাণের মাধ্যমে ৩১২২৪ জন গ্রাহকের মাঝে সংযোগ প্রদান করে শতভাগ বিদ্যুতায়ন নিশ্চিত করা হয়েছে।বোরহানউদ্দিন উপজেলায় একই সময়ে ৬৫০কিঃমিঃ লাইন নির্মাণ করে ২০৪১২জন গ্রাহকের মাঝে এবং জানুয়ারী মাসে নতুন ১০ কিঃমিঃ লাইন করে ৪০০জন গ্রাহক সহ দুই উপজেলায় ৫২ হাজার গ্রাহকের মাঝে বিদ্যুৎ প্রদান করা হয়।ভোলা পল্লী বিদ্যুৎ সমিতি জানান,২০১৮ সালের ডিসেম্বর মাসের মধ্যে এ উপজেলায় আর ও ৫০৬ কিঃমিঃ লাইন স্থাপন করে বাকী ১৯ হাজার গ্রাহককে বিদ্যুৎ সংযোগ দিয়ে শতভাগ বিদ্যুৎতায়ন নিশ্চিত করার জন্য তারা কাজ যাচ্ছেন।তারা জানায় স্থানীয় এমপির সার্বিক সহযোগিতায় এত দ্রুত কাজ করা সম্বব হয়েছে।

গংগাপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের নতুন সংযোগের সুবিদা প্রাপ্ত ৯ম শ্রেণির ছাত্র সাইফুল ইসলাম জানান,আগে সন্ধ্যা এলেই বাড়িতে ভুতরে পরিবেশ বিরাজ করতো।হারিকেন জ্বালিয়ে পড়া-লেখা করতে ভালো লাগত না।এখন চারদিক আলোকিত।গৃহবধূ পারুল বেগম জানান,সন্ধ্যা এলেই শুয়ে থাকতাম।এখন একটু টিভি দেখতে পারব। কাচিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের হারুন,লোকমান ,শিক্ষার্থী ফাহিমা,দেউলা ইউনিয়নের রত্তন মিয়া,গৃহবধু আরজু বেগম জানান,এমপি স্যারের কারণে আমরা তাড়াতাড়ি কারেন্ট পাইছি।বাড়তি কোন টাকা লাগে নাই। দৌলতখান মহিলা কলেজের অধ্যক্ষ জাবির হাচনাঈন বলেন-ডিজিটাল বাংলাদেশ গড়তে সবার আগে দরকার বিদ্যুৎ সুবিদা।স্থানীয় সাংসদ এর হস্তক্ষেপে যা দ্রুত হচ্ছে।

বোরহানউদ্দিন হিন্দু-বৌদ্ধ-খিষ্ট্রান ঐক্য পরিষদের সভাপতি অনিল কুমার দে,মুক্তিযোদ্ধা কমান্ডার ইঞ্জি আহমেদ উল্যাহ মিয়া,বোরহানউদ্দিন কামিল মাদরাসার প্রধান মুয়াদ্দিস মাও ফায়েজুল আলম বলেন-স্থানীয় এমপির কারণে দালালদের রাহুমুক্ত হয়ে এখানে শতভাগ বিদ্যুৎতায়নের কাজ দ্রুত চলছে।

ভোলা পল্লী বিদ্যুৎ সমিতির জিএম মোঃ কেফায়েত উল্লাহ জানান,ভোলা-২আসনের এমপি আলী আজম মুকুল এবং স্থানীয় প্রশাসনের সর্বাত্বক সহযোগীতায় লাইন সম্প্রসারণের কাজগুলো দ্রুত করতে পারছি।ওনাদের সর্বোচ্ছ সহযোগিতায় আমরা অতি দ্রুত দৌলতখানে শতভাগ বিদ্যুৎয়াতনের কাজ শেষ করতে পারছি।বোরহানউদ্দিনের লাইন নির্মাণের ব্যাপারে ও তাদের সর্বাত্বক সহযোগিতা পাচ্ছি।

 

হাসান পিন্টু

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি