LalmohanNews24.Com | logo

১৬ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ | ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

‘আমার বাচ্চাকে ওরা ধরে নিয়ে গেছে স্যার’

মোঃ জসিম জনি মোঃ জসিম জনি

সম্পাদক ও প্রকাশক

প্রকাশিত : মার্চ ২০, ২০১৮, ২২:৫৭

বিজ্ঞাপন

‘আমার বাচ্চাকে ওরা ধরে নিয়ে গেছে স্যার’

নূরুন্নবী চৌধুরী শাওন, লমোহননিউজ২৪ডটকম।। আমার বাচ্চাকে ওরা ধরে নিয়ে গেছে স্যার (ওসি)। যাবার সময় বলে গেছে কাল সকালে নগদ পাঁচ লাখ টাকা নিয়ে যেতে। না হলে তোমার ছেলেকে জবাই করে নদীতে ফেলে দিবো।
স্যার (ওসি): আমি আপনার জন্য কিছুই করতে পারলাম না, দু:খিত। আপনি তাদের সাথে আপোস করে নিন!
এই ছিলো ২০০১ সালে বিএনপি-জামাত জোট সরকার ক্ষমতায় আসার পরের চিত্র। ক্ষমতার মসনদে বসে তাহারা কি জঘন্য বর্বর কর্মকান্ডই না চালিয়েছে! অবুঝ বাচ্চার মায়ের এসব আকুতিও টলকাতে পারেনি ঐ নরপিশাচদের মন। সহায় সম্বল বিক্রি করে করে নগদ টাকা দিয়ে মুক্তি মিলতো। থানার পুলিশ প্রশাসন নীরব দর্শকের মতো চেয়ে থাকা ছাড়া কোন উপায় ছিলো না। বেশি বাড়াবাড়ি করলে আবার না বান্দরবন যেতে হয়!
লালমোহন ও তজুমদ্দিন উপজেলার এ সকল অবুঝ শিশুও বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে অনিরাপদ ছিলো। তৎকালীন এই অবুঝ শিশুদের বাবা-মা বাসা ছেড়ে আওয়ামীলীগ করার অপরাধে পালিয়ে থাকতে হতো। লাথি মেরে পেটের বাচ্চা প্রসব করার মতো ঘটনা ঘটেছে তখন অহরহ। আমি নির্বাচিত হবার পর অশান্ত লালমোহন-তজুমদ্দিন কে শান্তিতে রুপান্তর করেছি। আলোকবর্তিকা একটি সপ্ন, একটি চেতনা বিকাশের নাম। আলো যেমন অন্ধকার দুর করে ও সাহস যোগায়, তেমনি ভাবে আলো আর ভালবাসা নিয়ে মানুষের পাশে দাড়ায় আলোকবর্তিকা। অন্ধকারাচ্ছন্ন সেই যুগ কে পেছনে ফেলে আমি আলোকবর্তিকার ন্যায় আবির্ভূত হয়েছি লালমোহন ও তজুমদ্দিনে। সাধারণ মানুষ শাস্তির বদলে পাচ্ছে এখন স্বস্তির সুবাতাস।

শিশু মানেই পরিবারে সবার প্রিয় এবং অতি আদরের পাত্র। শিশু মাত্রই পরিবারের সবার ভালোবাসা আর মমতায় জড়ানো নয়নের মণি। শিশুর প্রতি ভালোবাসার কোনো সীমাবদ্ধতা নেই। শিশুর প্রতি আমাদের মমত্ববোধ সব সময়, সব অবস্থায়-অবস্থানে একই রকম। আমি জানি, আজকের শিশুই আগামী দিনের ভবিষ্যৎ। শিশুরাই আগামী দিনে সমাজ বিনির্মাণের কর্ণধার।

জয় বাংলা
জয় বঙ্গবন্ধু।

(ভোলা-৩  আসনের মাননীয় এমপি আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওনের ফেসবুক থেকে।)

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি