LalmohanNews24.Com | logo

২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ | ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

আগামী ২৪ জানুয়ারি দুই দিনের সফরে চরফ্যাসন অাসছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ

আগামী ২৪ জানুয়ারি দুই দিনের সফরে চরফ্যাসন অাসছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ

লালমোহননিউজ২৪ ডটকম।। ২৪ ও ২৫ জানুয়ারি ২ দিনের রাষ্ট্রীয় সফরে ভোলা আসছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। এ সময় তিনি দক্ষিণ-পূর্ব এশিয়ার সর্বাধুনিক সুউচ্চ জ্যাকব ওয়াচ টাওয়ার ও বাংলাবাজারে স্বাধীনতা জাদুঘরসহ বেশ কিছু গুরুত্বপূর্ণ স্থাপনা উদ্বোধন করবেন ও সুধী সমাবেশে যোগ দেবেন।

রাষ্ট্রপতির আগমনকে কেন্দ্র করে ভোলার বাংলাবাজার ও চরফ্যাশন উপজেলা উৎসবের শহরে পরিণত হয়েছে। ব্যানার, ফেস্টুন, তোরণ ও আলোকসজ্জায় ছেয়ে গেছে পুরো এলাকা। নেতাকর্মী ও প্রশাসনের কর্মকতারা ব্যস্ত সময় পার করছেন।
চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। রাষ্ট্রপতিকে বরণ করতে প্রস্তুত ভোলাবাসী।

বাংলাবাজার ও চরফ্যাশন ঘুরে দেখা গেছে, ভোলাবাসী অপেক্ষা করছেন কখন আসবেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। তাকে বরণ করতে এবং এক নজর দেখতে অধীর আগ্রহে অপেক্ষা করছেন তারা।

দক্ষিণ দিঘলদী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. কামাল হোসেন বলেন, সফল বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ দীর্ঘদিনের স্বপ্ন স্বাধীনতার ইতিহাসকে ধরে রাখার জন্য বাংলাবাজারে স্বাধীনতা জাদুঘর নির্মাণ করেছেন, যার শুভ উদ্বোধন করবেন রাষ্ট্রপতি। রাষ্টপতির আগমনে আমরা খুবই আনন্দিত, তাকে বরণ করার জন্য সব প্রস্তুতি শেষের দিকে।

চরফ্যাশন উপজেলা সাবেক ছাত্রলীগ সভাপতি মো. ইউসুফ হোসেন ইমন বলেন, প্রথমবারের মত রাষ্ট্রপতি চরফ্যাশনে আসছেন, তার আগমনকে কেন্দ্র করে আমরা খুবই আনন্দিত ও উচ্ছসিত।

যুবলীগ নেতা ইয়াছিন আরাফাত বলেন, চরফ্যাশনে রাষ্ট্রপতি আসছেন, তাই আমরা খুবই গর্বিত ও আনন্দিত।

অনুষ্ঠান উদযাপন কমিটির সদস্য ও পৌর আওয়ামী লীগ সম্পাদক মনি আহম্মেদ শুভ্র বলেন, রাষ্টপতির আগমনকে কেন্দ্র করে ইতোমধ্যে উপ-মন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকবের নেতৃত্বে আমরা সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছি। চরফ্যাশন পৌরসভাসহ ২১টি ইউনিয়নে উৎসবের আমেজ বিরাজ করছে।

সফরকালে তিনি উপমহাদেশের সর্বোচ্চ আধুনিক জ্যাকব টাওয়ার উদ্বোধন করবেন।

এসময় রাষ্ট্রপতির সফরসঙ্গী হিসেবে থাকবেন-শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, বন ও পরিবেশ উপমন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব, ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুলসহ প্রশাসনের শীর্ষ পর্যায়ের কর্মকর্তারা।

সফরের প্রথম দিন চরফ্যাশন উপজেলা সদরে ২০ কোটি টাকা ব্যয়ে নির্মিত দক্ষিণ-পূর্ব এশিয়ার সু-উচ্চ জ্যাকব টাওয়ার ও ৪টি কলেজ উদ্বোধন এবং টিবি হাইস্কুল মাঠে সুধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন।

এছাড়াও ২য়দিন ভোলা সদরের উপ-শহর বাংলাবাজারে স্বাধীনতা জাদুঘরের উদ্বোধন করবেন। দুপুরে ফাতেমা খানম ডিগ্রি কলেজ মাঠ চত্বরে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখবেন।

রাষ্টপতি আবদুল হামিদের আগমনে দলীয় নেতাকর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে। দুই উপজেলাসহ পুরো জেলায় জোরদার করা হয়েছে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা। সব প্রস্তুতিও শেষের দিকে।

এদিকে ২২৫ ফুট উঁচু ও ১৮ তলা বিশিষ্ট জ্যাকব টাওয়ারটি উদ্বোধনের মধ্য দিয়ে দেশের পর্যটন বিকাশে ভূমিকা রাখার পাশাপাশি চরফ্যাশনকে সারাদেশের সঙ্গে পরিচিত করে তুলবে বলে মনে করছেন বন ও পরিবেশ উপ-মন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব।

তিনি আরো বলেন, একটি দেশের অর্থনৈতিক উন্নয়নে পর্যটন একটি গুরুত্বপূর্ণ খাত। পৃথিবীর বিখ্যাত টাওয়ারের আদলে আমি চরফ্যাশনে ট্যাকব টাওয়ার নির্মাণ করি, আগামী ২৪ জানুয়ারি রাষ্ট্রপতি টাওয়ারটি উদ্বোধন করবেন। আমি বিশ্বাস করি টাওয়ারটি উদ্বোধনের পর চরফ্যাশনে দেশের এবং আন্তর্জাতিক অনেক পর্যটক আসবে।

হাসান পিন্টু

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি