LalmohanNews24.Com | logo

৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ | ২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

৬ শর্তে নির্বাচনে যেতে রাজি খালেদা জিয়া

৬ শর্তে নির্বাচনে যেতে রাজি খালেদা জিয়া

লালমোহননিউজ২৪ ডটকমঃ নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনসহ ছয় শর্তে আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার কথা জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। সেই সঙ্গে দলীয় নেতাকর্মীদের বিভিন্ন দিকনির্দেশনাও দিয়েছেন তিনি।

 

রাজধানীর হোটেল লা মেরিডিয়ানে আজ শনিবার দুপুরে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির প্রথম সভায় একাদশ সংসদ নির্বাচনে অংশ নিতে তিনি শর্তগুলো তুলে ধরেন।

নির্বাচনে অংশ নিতে সাবেক প্রধানমন্ত্রীর দেওয়া শর্তগুলো হলো:

১। ভোট হতে হবে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে;
২। জনগণকে ভোটকেন্দ্রে আসার মতো পরিবেশ তৈরি করে দিতে হবে;
৩। ভোটের আগে সংসদ ভেঙে দিতে হবে;
৪। নির্বাচন কমিশনকে নিরপেক্ষতা বজায় রেখে কাজ করতে হবে;
৫। ভোটের সময় সেনাবাহিনী মোতায়েন করতে হবে, সেনাবাহিনী মোবাইল ফোর্স হিসেবে কাজ করবে;
৬। ইভিএম/ডিভিএম ব্যবহার করা যাবে না।

সভায় ছয় শর্ত দেওয়ার পর খালেদা জিয়া নির্বাহী কমিটির সদস্যদের কাছে জানতে চান তারা এর সঙ্গে একমত কি না। এ সময় নির্বাহী কমিটির সদস্যরা উচ্চ স্বরে বলেন একমত।

খালেদা জিয়ার বিরুদ্ধে ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায় ঘোষণা করা হবে। এর পাঁচদিন আগে শনিবার দলের জাতীয় নির্বাহী কমিটির বর্ধিত সভা ডেকে বিএনপি নেত্রী দাবি করেন, তার কোনো অপরাধ নেই, গায়ের জোরে বিচার করছে সরকার।

আদালত স্বাধীনভাবে রায় দিতে পারছে না অভিযোগ করে খালেদা জিয়া বলেন, সরকারের কথার বাইরে, ভাবনা চিন্তা যাই থাকুক না কেন, তারা বুঝতে পারছে যে এটা সঠিক নয়, কিন্তু সঠিক রায় দেয়ার ক্ষমতাটা তাদের নেই।

বিএনপি নেত্রী বলেন, দেশের নিম্ন আদালত যে সরকারের কব্জায়, তা সর্বোচ্চ আদালতও বলছে। সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহা সত্যি কথা বলায় সরকার তাকে দেশের বাইরে যেতে এবং পদত্যাগ করতে বাধ্য করেছে বলেও অভিযোগ করেন তিনি।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি