LalmohanNews24.Com | logo

২৫শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ | ১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

৩০ এপ্রিলের মধ্যে এসএসসির ফল প্রকাশ

মোঃ জসিম জনি মোঃ জসিম জনি

সম্পাদক ও প্রকাশক

প্রকাশিত : মার্চ ০৫, ২০১৮, ১৬:৫৭

৩০ এপ্রিলের মধ্যে এসএসসির ফল প্রকাশ

লালমোহননিউজ টোয়ান্টিফোর ডটকমঃ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ফল আগামী ২৮ অথবা ৩০ এপ্রিলের মধ্যে প্রকাশ করা হবে। এ দুইদিনের যেকোনো একদিন ফলাফল প্রকাশের তারিখ নির্ধারণ করতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রস্তাব পাঠাবে বলে শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

রোববার বিকেলে শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে আন্তঃশিক্ষাবোর্ড সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। পদাধিকারবলে সভায় ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যানের (ভারপ্রাপ্ত) দায়িত্বে থাকা সচিব মো. শাহেদুল খবির সভাপতিত্ব করেন। সভায় সব বোর্ডের চেয়ারম্যানরা সেখানে উপস্থিত ছিলেন।

সভা সূত্রে জানা গেছে, আগামী ২৮ অথবা ৩০ এপ্রিল এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশের সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে। এই দুই দিনের মধ্যে প্রধানমন্ত্রী যেদিন সম্মতি দিবেন সেদিন ফলাফল প্রকাশ করা হবে। প্রথা অনুযায়ী ফল প্রকাশের দিন শিক্ষামন্ত্রী মন্ত্রণালয়ের সচিব সব বোর্ডের চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে গণভবনে প্রধানমন্ত্রীর কাছে আনুষ্ঠানিকভাবে ফলাফলের সার সংক্ষেপ তুলে দেন। প্রধানমন্ত্রী আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করেন। আর ওই দিন দুপুরে সচিবালয়ে সংবাদ সম্মেলন করে ফলাফলের বিস্তারিত দিক তুলে ধরেন শিক্ষামন্ত্রী।

শাহেদুল খবির বলেন, আন্তঃশিক্ষাবোর্ডের নিয়মিত সভায় আজকে এসএসসি ফলাফল প্রকাশের সময় নির্ধারণ করা হয়েছে। সেখানে ২৮ অথবা ৩০ এপ্রিল দিন ধার্য করা হয়েছে। পরীক্ষার পর ৬০ দিনের মধ্যে রেজাল্ট প্রকাশকে কেন্দ্র করে এ সময় নির্ধারণ করা হয়েছে। প্রস্তাবনাটা আমরা শিক্ষামন্ত্রণালয়ে পাঠাবে। মন্ত্রণালয় প্রধানমন্ত্রীর দফতরে পাঠাবে। সেখান থেকে ফলাফলের দিনটি নির্ধারণ করা হবে। এছাড়া এইচএসসি পরীক্ষা নিয়ে বোর্ড চেয়ারম্যানের সঙ্গে আলোচনা হয়।

উল্লেখ্য, এবারের এসএসসি পরীক্ষা ১ ফেব্রুয়ারি শুরু হয়। তত্ত্বীয় পরীক্ষা ২৫ ফেব্রুয়ারি শেষ হয়। পরীক্ষায় ২০ লাখ ৩১ হাজার ৮৯৯ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছে। এর মধ্যে ছাত্র ১০ লাখ ২৩ হাজার ২১২ এবং ছাত্রী ১০ লাখ আট হাজার ৬৮৭ জন। এবার ১০টি বোর্ডের তিন হাজার ৪১২টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়।

 

হাসান পিন্টু

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

  • সম্পাদক ও প্রকাশক:

    মোঃ জসিম জনি

    মোবাইল: 01712740138
  • নির্বাহী সম্পাদক: হাসান পিন্টু
  • মোবাইলঃ০১৭৯০৩৬৯৮০৫
  • বার্তা সম্পাদক: মো. মনজুর রহমান