LalmohanNews24.Com | logo

২৬শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ১১ই ডিসেম্বর, ২০১৯ ইং

২৮ ফেব্রুয়ারি রায়চাঁদ উদয় চন্দ্র মাঃ বিদ্যালয়ের প্রথম “রিইউনিয়ন

২৮ ফেব্রুয়ারি রায়চাঁদ উদয় চন্দ্র মাঃ বিদ্যালয়ের প্রথম “রিইউনিয়ন

আগামী ২৮ ফেব্রুয়ারি লালমোহন রমাগঞ্জ ইউনিয়নের রায়চাঁদ উদয় চন্দ্র মাঃ বিদ্যালয়ের প্রথম “রিইউনিয়ন” অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ উপলক্ষে একটি উদযাপন কমিটি গঠন করা হয়েছে। আয়োজক কমিটিতে এডভোকেট এস.ডি দুর্জয় আহবায়ক ও সিনিয়র এএসপি ইয়াকুব হোসেন জুলফিকার কে সদস্য সচিব করে ২১/৩১ সদস্যের আহবায়ক কমিটি গঠন করা হয়েছে।

“We Are Brothers” এই স্লোগানকে সামনে নিয়ে প্রথমত একটা “রিইউনিয়ন” করা। সেই “রিইউনিয়ন” থেকে সর্ব-সম্মতিক্রমে সংগঠনের পরবর্তী কর্ম পরিকল্পনা ও পরিচালন কমিটি নির্বাচন করা। রিইউনিয়ন পর্যন্ত সংগঠন পরিচালিত হবে “রিইউনিয়ন আয়োজক কমিটি” দ্বারা।প্রয়োজনের তাগিদে “আয়োজক কমিটি” নিজেদের সদস্য সংখ্যা বাড়াতে পারবেন।

১.
রিইউনিয়ন;-খুবই খুবই আনন্দের ও উচ্ছ্বাসের বিষয় আয়োজক কমিটির সিদ্ধান্ত মোতাবেক ২৮/০২/২০২০ইং শুক্রবার রায়চাঁদ উদয় চন্দ্র মাঃ বিদ্যালয়ের মাঠে প্রথম “রিইউনিয়ন” হতে যাচ্ছে।মার্ক দ্যা ডে ২৮-০২-২০। প্রতিষ্ঠাকালীন ১৯৪৭ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত রায়চাঁদ উদয় চন্দ্র মাধ্যমিক বিদ্যালয়ের সকল সাবেক ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করতে পারবেন। শর্ত শুধুমাত্র অংশগ্রহণকারীকে রায়চাঁদ উদয় চন্দ্র মাঃ বিঃ থেকে এস.এস.সি(ম্যট্রিকুলেশন) পাস অথবা পরীক্ষায় অংশগ্রহণকারী হতে হবে। টাইম টু টাইম রিইউনিয়নের ব্যাপারে আয়োজক কমিটি আপডেট দিবেন।

২.
সংগঠন;-সিনিয়র -জুনিয়র সবার মাঝে সম্পর্ক স্থাপন করাই হচ্ছে এই সংগঠনের উদ্দেশ্য।রায়চাঁদ মাঃ বিদ্যালয়ের সকল সাবেকরাই এই বন্ধনের অংশ।এই ভালোবাসার সংগঠনে সবার অধিকার সম।রায়চাঁদ মাঃ বিদ্যালয়টাই হচ্ছে মূলত বন্ধনের কেন্দ্র।আমাদের ভালোবাসার কেন্দ্র।সংগঠনের কমিটি প্রত্যেক বছর রিইউনিয়নের মাধ্যমে নির্বাচন করা হবে।এক কমিটির মেয়াদ হবে এক বছর।পর্যায়ক্রমিকভাবে যোগ্য সবাই কমিটির দায়িত্বে আসবেন।আগামী রিইউনিয়ন পর্যন্ত আয়োজক কমিটিই সংগঠন পরিচালন করবেন।আয়োজক কমিটিতে এডভোকেট এস.ডি দুর্জয়
দআহবায়ক ও সিনিয়রএএসপি Yakub Hossen Julfiker কে সদস্য সচিব করে ২১/৩১ সদস্যের আহবায়ক কমিটি গঠন করা হয়েছে

সংগঠনে অংশগ্রহনঃ-

পার্ট-১(কার্যকরী সদস্য);-সংগঠনের ফাইনান্সিয়াল(অর্থনৈতিক)সাপোর্টটা আসবে এখান থেকে।১৯৪৭ থেকে ২০১২ ব্যাচ পর্যন্ত প্রতিষ্ঠিত চাকুরীজীবি কিংবা ব্যবসায়ী হবেন কার্যকরী সদস্য ।২০১২ এর পরের কেউ যদি চাকুরীজীবি বা ব্যবসায়ী স্বপ্রনোধিত হয়ে আসতে চান সেও কার্যকরী সদস্য হতে পারবেন।পরের বছর ২০২০ সালে ২০১২এর জায়গায় ২০১৩ হবে লিমিটলাইন।এভাবে ক্রমান্বয়ে বছর টু বছর চলতে থাকবে।

পার্ট-২(সহযোগী সদস্য);-রায়চাঁদ উদয় চন্দ্র মাঃ বিঃ থেকে ২০১২ এর পর এস.এস.সি পরীক্ষায় অংশগ্রহণকারী সকল সাবেকরাই কেনরূপ শর্ত ব্যতিত সহযোগী সদস্য হিসেবে থাকবেন।শ্রম ও মেধা দিয়ে স্বতঃস্ফূর্ত অবাধ অংশগ্রহণ আপনাদের একমাত্র দায়িত্ব।বলা শ্রেয় রানিং ছাত্র-ছাত্রীদের কাছ থেকে কোন প্রকার সাবসক্রিপশন(চাঁদা) না নেয়ার জন্যই এই বিভক্তি।এখানেও কার্যকরী সদস্যদের মত একই নিয়মে পরের বছর লিমিটলাইন হবে ২০১৩ – ২০২০ সালের ব্যাচ।অর্থাৎ ক্রমান্বয়ে এভাবেই চলতে থাকবে।

ইন্টারনেটের যুগ সে হিসেবে অতিসত্বর একটা অনলাইন ডাটাবেইজ তৈরী করা হবে।সেখানে ফরম পূরন করে কার্যকরী সদস্য,সদস্য এবং সহযোগী সদস্য হিসেবে নিবন্ধিত হওয়া যাবে।এর বাইরে গ্রুপে এলাকায় কম্পিউটার কিংবা ফটোকপির দোকানে ফরমের সফট কপি দিয়ে দেয়া হবে সেখান থেকেও ফরম পূরন করা যাবে।

সংগঠনের গঠনতন্ত্রের মৌলিক বিষয়।এটি হবে একটি “অরাজনৈতিক সংগঠন”।কোন রাজনৈতিক ব্যাক্তি থেকে উপঢৌকন নেয়া বা কোন রাজনৈতিক ব্যাক্তিকে কোন প্রকার তৈল মর্দন কিংবা সংবর্ধনা,ভৎসর্না দেয়া এই সংগঠনের সম্পূর্ণ পরিপন্থী।

সব ব্যাচ থেকে দুই তিনজন চারজন করে ভলেন্টিয়ার দরকার যারা তাদের অন্য ব্যাচমেটদের অবহিত করবে।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি