LalmohanNews24.Com | logo

৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

২৫ সেপ্টেম্বর ভোলায় আসছেন ভারতের বাণিজ্যমন্ত্রী

বিজ্ঞাপন

২৫ সেপ্টেম্বর ভোলায় আসছেন ভারতের বাণিজ্যমন্ত্রী

ভারতের বাণিজ্য ও শিল্পমন্ত্রী সুরেশ প্রভু আজ পাঁচদিনের সফরে বাংলাদেশ আসছেন। আজ সোমবার বিকেলে তিনি ঢাকায় পৌঁছাবেন। পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র এ তথ্য জানিয়েছে।

সূত্র জানায়, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের আমন্ত্রণে বাংলাদেশ সফরে আসছেন ভারতের বাণিজ্য ও শিল্পমন্ত্রী সুরেশ প্রভু। তার এই সফরে বন্ধুপ্রতীম দুই দেশের ব্যবসা-বাণিজ্যিক সম্পর্কের আরও অগ্রগতির বিষয়ে আলোচনা হবে। ভারতের বাণিজ্যমন্ত্রী আজ সোমবার বিকেলে ঢাকায় পৌঁছানোর পর সেদিনই প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের সঙ্গে বৈঠক করবেন।

পরদিন ২৫ সেপ্টেম্বর বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের সঙ্গে ভোলা যাবেন তিনি। ভোলার স্বাধীনতা জাদুঘর পরিদর্শন করবেন তিনি। এ ছাড়া সেখানে সুধী সমাবেশে বক্তব্য রাখবেন। ভোলা থেকে সেদিনই তিনি ঢাকায় ফিরবেন। ২৬ সেপ্টেম্বর দুই দেশের বাণিজ্যমন্ত্রী বৈঠকে বসবেন। একইদিনে তিনি বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামালের সঙ্গে বৈঠক করবেন। ২৭ সেপ্টেম্বর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে বৈঠক করবেন ভারতের বাণিজ্যমন্ত্রী। একইদিনে তিনি বঙ্গবন্ধু জাদুঘর পরিদর্শন করবেন। আগামী ২৮ সেপ্টেম্বর সকালে তিনি ঢাকা ত্যাগ করবেন।

উল্লেখ্য, চলতি বছর এপ্রিলে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান সুরেশ প্রভুকে। সেই আমন্ত্রণপত্র গ্রহণ করেন তিনি। সে অনুযায়ী গত জুন মাসে ঢাকা আসার কথা ছিল সুরেশ প্রভুর। তবে বিভিন্ন কারণে সেই সফর পিছিয়ে যায়। সুরেশ প্রভু ভারতের বিমান মন্ত্রণালয়েরও দায়িত্বে রয়েছেন।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি