LalmohanNews24.Com | logo

২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ | ৭ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

১ বছর পর কনসার্টে ফিরছেন জেমস

১ বছর পর কনসার্টে ফিরছেন জেমস

গেল বছরের ১ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয়ের মঞ্চে দাঁড়িয়েছিলেন নগর বাউল জেমস। এরপর ৮ মার্চ দেশে করোনা সংক্রমণের পর আর গানে দেখা যায়নি এই আন্তর্জাতিক রকস্টারকে।

অবশেষ নীরবতা ভেঙে ফিরছেন মঞ্চে। আগামী ১২ মার্চ এসএসসি-২০০১ ব্যাচের ২০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত কনসার্টে অংশ নেবেন তিনি।

জানা গেছে, মার্চ মাসে একাধিক কনসার্টে অংশ নিবেন জেমস। শুরুটা ৫ মার্চ একটি কর্পোরেট শোর মাধ্যমে। এরপর ১২ মার্চ ক্লাসরুম এসএসসি-২০০১ ব্যাচের ২০ বছর পূর্তি উপলক্ষে মিরপুর ১৪ নম্বর পিএসসি কনভেনশন হলে আয়োজিত কনসার্টে গান গাইবে ব্যান্ডদল নগর বাউল। বাকীগুলো এখনো নিশ্চিত হয়নি।

সোমবার দুপুরে এই তথ্য নিশ্চিত করে জেমসের মুখপাত্র রুবাইয়াৎ ঠাকুর রবিন বলেন, ‘সবশেষ গেল বছরের ১ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয়ে পারফর্ম করেছিল নগর বাউল। ঠিক এক বছর পর আবার কনসার্টে ফিরছি আমরা।’

এর আগে গত ১০ ফেব্রুয়ারি নিজ উদ্যোগে করোনার টিকা গ্রহণ করেছেন জেমস।

১৯৬৪ সালের ২ অক্টোবর নওগাঁয় জন্মগ্রহণ করেন জেমস, তবে বেড়ে উঠেছেন চট্টগ্রামে। কিশোর বয়সেই প্রেমে পড়েছিলেন জেমস, সেটা গিটার আর গানের। ১৯৮৬ সালে চট্টগ্রাম ছেড়ে ঢাকায় চলে আসেন জেমস। পরের বছর প্রকাশ করেন নিজেদের প্রথম অ্যালবাম ‘স্টেশন রোড’। এই অ্যালবাম তখন সাড়া না ফেললেও জেমসের কণ্ঠ আলোচনার জন্ম দিয়েছিল। ১৯৮৮ সালে ফিলিংসের দ্বিতীয় অ্যালবামের ‘জেল থেকে বলছি’ গান দিয়ে জনপ্রিয়তা পান জেমস। পরে জেমস ‘ফিলিংস’ ব্যান্ডের নাম পরিবর্তন করে নতুন নাম দেন ‘নগর বাউল’। এরপর সেই নগর বাউলের বাউল হয়ে জেমস বাংলা ব্যান্ড-সংগীতে সৃষ্টি করেছেন ইতিহাস। বাংলা ভাষায় প্রথম সাইকিডেলিক রক শুরুর পাশাপাশি জন্ম দিয়েছেন কালজয়ী বহু গানের।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি