LalmohanNews24.Com | logo

৮ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ২৩শে অক্টোবর, ২০১৯ ইং

১০ম বর্ষে লালমোহনের মহামায়া সার্বজনীন পূজা উদযাপন পরিষদ

১০ম বর্ষে লালমোহনের মহামায়া সার্বজনীন পূজা উদযাপন পরিষদ

“ওম সর্ব মঙ্গল মঙ্গল্যে শিবে সর্বার্থসাধিকে।
শরণ্যে ত্রম্বকে গৌরী নারায়ণী নমোহস্তুতে।।”
শিশির-ঝরা শরতের পূর্ণ লগ্নে দশদিক আলোকিত করে দশ প্রহরণ দায়িনী,সর্বমঙ্গলদায়িনী,জগৎ জননী শ্রী শ্রী দূর্গা মাতা স্বর্গ হতে ধরনীর বুকে নেমে আসেন। শাঁখের শব্দ ঢাকের বাজনায় দুর্গাকে বরণ করে নেওয়ার প্রতিবছরের ন্যায় এবারও ১০ম বর্ষে লালমোহনের মহামায়া সার্বজনীন পূজা উদযাপন পরিষদ এর পক্ষ থেকে কৃপাময়ীয় অশেষ কৃপায় সার্বিক কল্যাণ কামনায়  দশভূজা দেবী মাতার রাতুল চরণে পুষ্পার্ঘ্য প্রদানের আয়োজন করতে যাচ্ছে।
পূজায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মহামায়া পূজা উদযাপন পরিষদের প্রধান পৃষ্ঠপোষক ভোলা-৩ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন এমপি ।
লালমোহনের মহামায়া সার্বজনীন পূজা উদযাপন পরিষদ ১০তম বছরে পা রাখায় পূজা জাঁকজমকপূর্ণভাবে পালন করতে পূজা কমিটি এবার নানা রকমের অনুষ্ঠান হাতে নিয়েছে।
৪ অক্টোবর মহাষষ্ঠী থেকে শুরু করে ৮ অক্টোবর বিজয়া দশমী পর্যন্ত প্রায় প্রতিদিনই থাকছে পূজা অর্চনা, বিশেষ সময়ে মহাপ্রসাদ বিতরন সহ নানাবিধ ধর্মীয় কর্মকাণ্ড কিন্তু  প্রতিদিন রাতে প্রতিবারের মত এবার থাকছে না বিশেষ  সাংস্কৃতিক অনুষ্ঠান। জানাযায় সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক ও মাননীয় সংসদ সদস্যের পিতৃবিয়োগে ( বিশিষ্ট সমাজ সেবক , দানবীর ও শিক্ষানুরাগী  আলহাজ্ব নূরুল ইসলাম চৌধুরী ) তাঁর সম্মানার্থে ও আত্মার শান্তি কামনায় এ বছর এই সিদ্ধান্ত নেয় সংগঠনটি ।
জপ, যজ্ঞ ও নিরামিষ ভোগ (সাত্বিক) দ্বারা পূজা করার জন্য  অরাজনৈতিক ও ধর্মীয় সেবামূলক প্রতিষ্ঠান  শ্রী শ্রী মহামায়া সার্বজনীন পূজা উদযাপন পরিষদ নিজ উপজেলা সহ সমস্ত জেলার দূর্গা পূজার আয়োজকদের  প্রতি আহ্বান জানিয়েছেন ।
এ প্রসঙ্গে সংগঠনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও বর্তমান সভাপতি শ্রী সঞ্জীব দে জানান –
“ধর্মীয় গ্রন্থ সূত্রে জানা যায়, দুর্গাপূজা তিন প্রকার হয়। যা হলো সাত্ত্বিক, তামাসিক ও রাজসিক। সাত্ত্বিক পূজা হলো জপ, যজ্ঞ ও নিরামিষ ভোগ দ্বারা পূজা করা। তামাসিক পূজা হলো কিরাতদের জন্য বিহিত; এতে জপ, যজ্ঞ ও মন্ত্র নেই; মদ্য, মাংস প্রভৃতি দ্বারা পূজা করা হয় আর রাজসকি পূজা হলো ‘পশুবলি ও আমিষ ভোগ দ্বারা পূজা করা হয়। তবে বর্তমানে অবশ্য বলির প্রচলন নেই বললেই চলে।
আর আমাদের সংগঠন সাত্বিক পূজার আয়োজন করে প্রতিবছর ।”
পূজার আয়োজন সর্ম্পকে জানতে চাইলে লালমোহন মহামায়া সার্বজনীন পূজা উদযাপন পরিষদের বর্তমান সাধারণ সম্পাদক শ্রী অনুপ দত্ত  বলেন আমরা ১০ তম বছরে পা রাখছি এবার। ইতিমধ্যে প্রতিমা তৈরীর কাজ প্রায় শেষ পর্যায়ে ও মন্দিরে ডেকোরেশন কাজ শুরু হতে যাচ্ছে শীঘ্রই । আশা রাখছি পূজার আগেই সব কাজ সম্পন্ন হবে এবং ধর্মীয় মতে জাঁকজমক পূর্ণভাবেই আমরা ১০তম বর্ষ উদযাপন করতে পারব।
সাংগঠনিক সম্পাদক শ্রী  অরুন শীলের সাথে কথা বলে জানা যায় মাননীয় এম পি মহোদয়ের তত্ত্বাবধানে   উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতির পরামর্শে এবার নতুন স্থানে ( মহাজন পট্টির মাস্টার পাড়ায় ) পূজা করাতে অতীতের তুলনায় আরো সুসংগঠিত , সুশৃঙ্খল  ও সুন্দরভাবে পূজার আয়োজনে আশাবাদী সংগঠনটি ।
স্টেজ প্যান্ডেল ডিজিট্যাল সাউন্ড  সহ যুগোপযোগী আলোকসজ্জার পাশাপাশি ধর্মীয় সৌহার্দের অনন্য নিদর্শন স্থাপনের প্রচেষ্টাকে আরো এগিয়ে নিতে মহামায়ার সমস্ত সদস্যরা আপ্রাণ চেষ্টা করছেন এবং বর্তমান সরকারের শ্লোগান – “ধর্ম যার যার উৎসব সবার” কে প্রাধান্য দিয়ে মায়ের বোধন হতে বিসর্জন পর্যন্ত  সর্বজনের অংশগ্রহণের মাধ্যমে পূজা শেষ করার প্রত্যয় ব্যক্ত করেছেন শ্রী রনজিত কর্মকার ও পুলক দাস (সি: সহসভাপতি) পলাশ দে (প্রাক্তন সহসভাপতি)  শ্রী বিশ্বজিত রায় , রানা দে , বাঁধন চন্দ , রাজু দত্ত ও ভাস্কর শীল (সহসভাপতি)  শ্রী সুজিত রায় ( সহ সম্পাদক)  শ্রী সুব্রত কর্মকার শুভ  (অর্থ বিষয়ক সম্পাদক)  এবং   শ্রী শিমুল দত্ত (প্রচার সম্পাদক) শ্রী কৌশিক দাস (সহ অর্থ সম্পাদক) শ্রী  সোহাগ দত্ত আকাশ দাস ও পূজন চন্দ ( সহ সাংগঠনিক সম্পাদক) কৃষ্ণ দত্ত ( দপ্তর সম্পাদক) শ্রী কৌমিক দাস ( সাংস্কৃতিক সম্পাদক) শ্রী  সৌরভ কর্মকার (ধর্ম বিষয়ক সম্পাদক ) পবিত্র দাস শুভ , লিটন চন্দ্র দাস  , পৃথ্বীরাজ দে , নন্দন মজুমদার , চন্দন রায় , প্রিয় দাস সুমিত ভক্ত শান্ত রায়  পাপেল , তন্ময় সরকার অয়ন , সরকার অজিত দাস  সহ উপস্থিত  আরো অনেকে ।
শ্রী মিঠুন কর্মকার (প্রতিষ্ঠাতা সভাপতি) ও শ্রী ঝুলন দাস (প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক)   মহামায়া সার্বজনীন পূজা উদযাপন পরিষদের উত্তরোত্তর সাফল্য কামনা করে  সবাইকে ( ধর্ম বর্ণ নির্বিশেষে ) পূজামন্ডপে উপস্থিত হতে আমন্ত্রণ জানান ।
যে কোন বিষয়ে নিম্মোক্ত নম্বরে সকলকে যোগাযোগ রাখতেও অনুরোধ জানান বর্তমান কমিটি ।
সভাপতি- শ্রী সঞ্জীব দে- ০১৭১০৫১২৭০৫
সাধারণ সম্পাদক- শ্রী অনুপ দত্ত-০১৭৩৫৩৭৫৩৫৬
Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি