LalmohanNews24.Com | logo

৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

হেল্প এন্ড কেয়ার এর ব্যতিক্রমধর্মী প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

হেল্প এন্ড কেয়ার এর ব্যতিক্রমধর্মী প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

এম শরীফ আহমেদ, ভোলা থেকেঃ ভোলার সেচ্ছাসেবী সংগঠন হেল্প এন্ড কেয়ার”এর  ব্যতিক্রমধর্মী প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উৎসবে গানে গানে মুখরিত ভোলার তুলাতলী নদীর তীর।শিশুদের হাতে রং-বেরংয়ের বেলুন,মুখে চকলেটের সাথে গানের আমেজ এ যেন অন্যরকম আনন্দ আর উচ্ছাস তাদের মাঝে।গানে গানে আর কেক কাটা ও বেলুন ফুটানোর শব্দের মধ্য দিয়ে পালন করা হলো “হেল্প এন্ড কেয়ার” এর প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন।

এরকম আয়োজন সুবিধা বঞ্চিত শিশুদের লেখা পড়ার পাশাপাশি মনন বিকাশ এবং সমাজে মাথা উচু করে দাঁড়ানোর আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে।শিশুর প্রতিটির জন্য স্বপ্ন,জীবন তার ভরে উঠুক পরিপূর্ণতায়, প্রতিটি হদয়ের জন্য প্রার্থনা অর্জিত হয় যেন তা ইচ্ছার দৃঢ়তায় বাস্তবায়নের লক্ষ্যে “হেল্প এন্ড কেয়ার” এর প্রথম প্রতিষ্ঠা বার্ষিকীতে সুবিধাবঞ্চিতদের নিয়ে উদযাপন করা হয়।এক বছর কাজ করার পর রবিবার(৬ মে) প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে ভোলা তুলাতুলি মেঘনা নদীর তীরে জেলে পল্লীতে অসহায়, অবহেলিত,ও সুবিধাবঞ্চিত শিশুদের সাথে নিয়ে কেক কেটে নানা রং এর বেলুন ফুলিয়ে, তাদের সাথে আনন্দে মেতে উঠে প্রতিষ্ঠা বার্ষিকী পালন করে সংগঠনটি।অনুষ্ঠানে শিশুদের নিয়ে কেক কেটে দিবসটিকে স্মরণীয় করে রাখেন তাদের অভিবাকরা ও শিশুরা।

উল্লেখ্য,সেচ্ছাসেবী সংগঠন ‘হেল্প এন্ড কেয়ার’ ভোলা জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মেধাবী তরুণ তরুণীদের নিয়ে গড়ে ওঠে।সংগঠনটি বৃক্ষ রোপন অভিযান, রক্তদান কর্মসূচী,শীতার্তদের মাঝে শীত বন্ত্র বিতরণ,বুদ্ধি প্রতিবন্ধী শিশুদের নিয়ে বন্ধু দিবস পালন, অসহায় ও এতিম শিশুদের নিয়ে ইফতারের আয়োজন,ঈদে রঙ্গিন কাপড় বিতরন, পথ শিশুদের সাধারণ জ্ঞান ও ৩০ মিনিটের আনন্দ পাঠশালা সহ নানান কর্মকান্ড করে থাকে।এতে এক বছরে তারা কাজের মাধ্যমে শহরে ব্যাপক সুনাম অর্জন করে।

উপস্থিত সুবিধাবঞ্চিত অভিভাবক রফিক মিয়া জানান, আমি কৃষি শ্রমিক হিসেবে মানুষের ক্ষেতে কাজ করি।আমার মেয়ের সাথে আমি এখানে এসেছি।এখানে এসে এতো উৎসব দেখে আমার অনেক দুঃখ-বেদনা ভূলে গেছি।

“হেল্প এন্ড কেয়ার” এর প্রতিষ্ঠাতা রাকিব উদ্দিন অমি জানান,সামাজিক ও অর্থনৈতিক কারণে সুবিধা বঞ্চিত শিশু কোনো উৎসবে অংশগ্রহণ করতে পারে না। এসব উৎসব থেকে তারা বঞ্চিত থেকে যায়। এ কারণে আমরা আমাদের প্রতিষ্ঠা বার্ষিকীটি এদেরকে নিয়ে উদযাপন করি। আমাদের এই ক্ষুদ্র আয়োজন কিছুক্ষণের জন্য হলেও শিশুদের সেই বঞ্চিত থাকার বেদনা দুর করে আনন্দ আর উচ্ছাস সৃষ্টি হবে। যা আগামী দিনে তাদের এগিয়ে যাবার প্রেরণা যোগবে।

“হেল্প এন্ড কেয়ার” এর কার্যনির্বাহী সদস্য এম শরীফ আহমেদ বলেন,আমাদের সংগঠনটি সমাজের অবহেলিতদের নিয়ে কাজ করে আসছে।যেখান দুর্ভোগ দুর্দশা সেখানেই আমাদের পদচারণা।আমরা চাই আমাদের এ সংগঠনের মাধ্যমে সমাজকে বদলে দিতে।

এ সময় উপস্থিত ছিলেন হেল্প এন্ড কেয়ার এর প্রতিষ্ঠাতা রাকিব উদ্দিন( অমি) আহমেদ,সাধারন সম্পাদক সিয়াম আহমেদ, প্রচার ও অাইটি ইমতিয়াজুর রহমান, কার্যনির্বাহী সদস্য এম শরীফ আহমেদ, ফাতেমা মুনিয়া, চাদঁ জাহান,মোঃ রাফছান, মোঃ রাজিব সহ সাংবাদিক প্রমুখ।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি