LalmohanNews24.Com | logo

২৭শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১১ই ডিসেম্বর, ২০১৮ ইং

স্বপ্ন যখন চিত্রশিল্পী হওয়া

স্বপ্ন যখন চিত্রশিল্পী হওয়া

রিয়াজ মাহমুদ, ভোলা থেকে: যুগের পালাবদলে বদলে যায় অনেক কিছু। তেমনি বদলায় মানুষের চিন্তা দ্বারা। রবি ঠাকুর,নজরুল ইসলাম আর পাবেলো পিকাসোর সময় চিত্র আকার যে অধম্য ইচ্ছা শক্তি ছিলো যে আগ্রহ লক্ষ করা যেতো এখন আর তা সবার মাঝে চোখে পরে না। আর পরলেও তা হয়তো নতুন প্রজন্মের ছেলে মেয়েদের মধ্যে দু একজনের মধ্যে দেখা যায়।

তেমনি একজন ছেলে মো: শায়েদ, বাড়ি লক্ষ্মীপুর রামগতি। চিত্রাঙ্কন এর অদম্য ইচ্ছা শক্তি থেকে শিশুকালেই চলে আসে ঢাকাতে। শুরু তে হাতে লতা পাতা দিয়েই কাগজ পেলেই ছবি আঁকতো।এর পর ধীরেধীরে সে যুক্ত হয় ঢাকার ইসলামপুরের বুলবুল একাডেমী(BAFA) তে ছবি আকার প্রতিভা বিকাশিত হতে থাকে তার মাঝে। পরিবারের কেউ রাজি হয় নি যে সে চিত্রশিল্প হোক কিন্তু তার ইচ্ছাশক্তি কে দমিয়ে রাখতে পারে নি। সাত বছর ধরে শায়েদ চিত্রাঙ্কন নিয়ে ব্যস্ত। স্বপ্ন এখন বাস্তবতার রূপ নিয়ে তার দুয়ারে করা নাড়ছে। সে এখন অংশ নেয় ঢাকা ভার্সিটিতে হওয়া চিত্রাঙ্কন প্রতিযোগীতায়। অংশ নেয় কয়েক জেলার মধ্যে হওয়া চিত্রাঙ্কন প্রতিযোগীতায়।হাতের ছোয়ায় যাদু নিয়ে সে হুবুহু যে কোন কিছুর ছবি আঁকতে পারে।

তার ভবিষ্যৎ স্বপ্নের কথা জানতে চাইলে সে জানায় একজন বড় চিত্রশিল্পী হওয়াই তার স্বপ্নঘোর। এই সময় তার ছবি নিয়ে মানুষেত ভালো লাগার কথা জানতে চাইলে সে জানায় এখন তার একটি ছবি ৬০থেকে ৭০হাজার টাকা বিক্রি হয়।এটা মানুষের ভালোবাসার ফসল।মানুষের কাছে শায়েদের আকা ছবি গুলা ভালো লাগে বলেই সেই ছবি গুলা মানুষ টাকা দিয়ে কিনছে এমন টাই মন্তব্য তার।কি ধরনের ছবি আঁকতে ভালো লাগে জানতে চাইলে শায়েদ জানান তার কাছে মাটি ও মানুষের ছবি আঁকতেই ভালো লাগে তার।অবশেষে সে বলেন অদম্য ইচ্ছে থাকলেই মানুষ তার লক্ষে পৌঁছাতে পারে।

হাসান পিন্টু

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি