LalmohanNews24.Com | logo

১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

সুপার পাওয়ারদের যেন আর কোন ক্ষমতাই নেই

সুপার পাওয়ারদের যেন আর কোন ক্ষমতাই নেই

চারদিক থমথমে। কোথাও কেউ নেই। সবাই নিজ নিজ গৃহে। বের হলেই বিপদ। রাস্তায় মিটমিটে আলো। মানুষের এমন অসহায় অবস্থা আগে কেউ কোনোদিন দেখেনি। সুপার পাওয়ারদের যেন আর কোন ক্ষমতাই নেই। মৃত্যুর মিছিল চলছে। বড় বড় রাষ্ট্রনায়করা বসে বসে লাশ গুনছেন। তারা বলছেন, দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর পৃথিবী সবচেয়ে বড় সংকটের মুখোমুখি।

যুদ্ধ দেখিনি। মা বাবার কাছে গল্প শুনেছি। গা ছমছম করতো। বাবা এক রাতে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করার জন্য ঘর ছেড়েছিলেন। দাদা-দাদী পালিয়ে গিয়েছিলেন শহর ছেড়ে দূরের এক গ্রামে। দাদী বাবার শোকে ৯ মাস এক ঘরে এক বিছানায় শুয়ে দিন কাটিয়ে দিয়েছিলেন। ভাবতাম বন্দি জীবন কেমন হয়। কিভাবে বাঁচে মানুষ। দমবন্ধ হয়ে আসে কি!

খোলা আকাশের নিচে না হেঁটে একদিনও বাঁচা যায়না। আরও যত প্রশ্ন। এ সকল প্রশ্নের উত্তর পেয়ে গেলাম ২০২০ সালে। যেন বিশ্বযুদ্ধ চলছে।  অবরুদ্ধ জীবন আমাদের। বিচ্ছিন্ন গোটা দেশ। গোটা বিশ্ব। এ যুদ্ধের শেষ কোথায় কেউ জানে না। ক্ষণে ক্ষণে আঁতকে উঠছেন সবাই। যতই বলি যে আমরা বিশ্ব জয় করেছি, নভোমণ্ডল, চিকিৎসা বিজ্ঞান আমাদের হাতের মুঠোয়। মাত্র একটি  বোমায় ধ্বংস করতে পারি পৃথিবী। এ সবই সম্ভব মানুষের কাছে। কিন্তু অদৃশ্য শক্তি জয় করা কি সম্ভব।

বহু বছর , বহুকাল, বহুদিন পারি দিয়েছি। এই মুল্যবান দিনগুলো কিভাবে কাটিয়েছি আমরা। প্রশ্ন করি কি কখনো নিজেকে? অন্যায়, জুলুম ব্যভিচার , মিথ্যা, শিরক এসব থেকে নিজেকে বাঁচাতে পেরেছি কি আমরা ? এতটা কাল আমরা অবকাশ যাপন করেছি। যা খুশি তাই করেছি। এভাবে আমরা পাকড়াও হবো কোনদিন তা ভাবিনি। আল্লাহ রাব্বুল আলামিন যে অপমানজনক শাস্তির হুশিয়ারি দিয়েছেন তা মানুষ উপেক্ষা করে গেছে। ভয়ানক এই দিনেও কি আমরা নিজেদের শুধরাতে পেরেছি। তাহলে এমন দিনেও কি চাল চুরির খবর আসতো। আসুন আমরা ক্ষমা প্রার্থনা করি।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি