LalmohanNews24.Com | logo

৫ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ | ২০শে জুলাই, ২০১৯ ইং

সিরিয়ায় সরকারি বাহিনী ও বিদ্রোহীদের মধ্যে সংঘর্ষে শতাধিক যোদ্ধা নিহত

সিরিয়ায় সরকারি বাহিনী ও বিদ্রোহীদের মধ্যে সংঘর্ষে শতাধিক যোদ্ধা নিহত

সিরিয়ার উত্তরাঞ্চলে সরকারি বাহিনী ও বিদ্রোহীদের মধ্যে ব্যাপক সংঘর্ষে একশরও বেশি যোদ্ধা নিহত হয়েছে। বিরোধীদের দখলে থাকা উত্তরাঞ্চলীয় শহর লাটাকিয়ায় চলতি সপ্তাহে এ সংঘর্ষ ঘটে।

অস্ত্রবিরতি চুক্তি চালু থাকা সত্ত্বেও বিরোধীদের দখলকৃত এলাকায় সহিংসতা বৃদ্ধি পেয়েছে বলে সিরিয়া যুদ্ধ পর্যবেক্ষণকারী এক সংস্থার বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে।

বৃহস্পতিবার মানবাধিকার বিষয়ক সিরীয় পর্যবেক্ষণ সংস্থা জানায়, বুধবার থেকে শুরু হওয়া সর্বশেষ সহিংসতায় আট বেসামরিক নাগরিক নিহত হয়েছে। এদের মধ্যে ছয়জন জিসর আল- শুঘুর শহরে সরকারি বাহিনীর বিমান হামলায় নিহত হয়। এই ছয়জনের মধ্যে এক শিশু রয়েছে।

ব্রিটেন ভিত্তিক ওই মানবাধিকার সংস্থা জানায়, সেখানে বুধবার রাত থেকে শুরু হওয়া ব্যাপক যুদ্ধ ও বিমান হামলায় সরকারি বাহিনীর কমপক্ষে ৫৭ সদস্য এবং ৪৪ জিহাদি ও অনুগত বিদ্রোহী নিহত হয়েছে।

পর্যবেক্ষণ সংস্থার প্রধান রামি আবদেল রাহমান বলেন, ‘ওই এলাকায় সরকারি বাহিনীর বিমান ও কামান হামলা অব্যাহত থাকায় সেখানে এখনো লড়াই চলছে।

জাতিসংঘ জানিয়েছে, তারা বিভিন্ন হাসপাতাল ও স্বাস্থ্য সেবা কর্মীদের ওপর হামলার খবর পেয়েছে।

জাতিসংঘ মহাসচিব অ্যান্টোনিও গুতেরেস এসব হামলার কঠোর নিন্দা এবং তিনি হাসপাতালসহ বেসামরিক নাগরিক ও বেসামরিক স্থাপনা রক্ষা করার আহ্বান জানিয়েছেন।

২০১১ সালে শুরু হওয়া সিরিয়ার গৃহযুদ্ধে ৩ লাখ ৭০ হাজারের বেশি লোক নিহত হয়েছে।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি