LalmohanNews24.Com | logo

২৭শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ | ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

সরকারের নানামূখি কর্মসূচির কারণে দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ-এমপি শাওন

মোঃ জসিম জনি মোঃ জসিম জনি

সম্পাদক ও প্রকাশক

প্রকাশিত : এপ্রিল ২৪, ২০২০, ১১:৫৪

সরকারের নানামূখি কর্মসূচির কারণে দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ-এমপি শাওন

ভোলা-৩ আসনের সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরী শাওন লালমোহনে কৃষকদের মাঝে ধান কাটার যন্ত্র কম্বাইন্ড হার্ভেস্টার প্রদান করেছেন। শুক্রবার সকালে উপজেলা পরিষদে কৃষি অধিদপ্তরের আয়োজনে এ যন্ত্র দেওয়া হয়।

এসময় তিনি বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকদের জন্য সরকারী ভর্তুকী দিচ্ছেন। কৃষকরা আজ দেশের সম্পদে পরিণত হয়েছে। কৃষি ও কৃষকের উন্নয়নে বর্তমান সরকার কৃষিখাতে প্রণোদনা দিচ্ছেন। সরকারের নানামূখি কর্মসূচির কারণে দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জণ করেছে। সারের জন্য এখন আর মানুষককে প্রাণ দিতে হয় না। ১০ টাকা দিয়ে কৃষক ব্যাংক অ্যাকাউন্ট খুলতে পারছে, কৃষি উৎপাদন বেড়েছে। বঙ্গবন্ধু যেমন কৃষকদের ভালোবাসতেন, তেমনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাও কৃষকদের ভালোবাসেন।

তিনি বলেন, কম্বাইন্ড হার্ভেস্টার দিয়ে মানুষ খুব সহজেই ধান কাটা ও মাড়াই করতে পারবেন। ২০ লাখ ৫০ হাজার টাকা মূল্যে কম্বাইন্ড হার্ভেস্টারে সরকার ভর্তুকী দিয়েছেন ১০ লাখ ২৫ হাজার টাকা। কৃষকরা খুব সহজে এ যন্ত্র দিয়ে ধান কাটতে পারবে।

এসময় উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার হাবিবুল হাসান রুমি, উপজেলা কৃষি কর্মকর্তা এএসএম শাহাবুদ্দিন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আনোয়ারুল ইসলাম রিপন প্রমূখ উপস্থিত ছিলেন।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি