LalmohanNews24.Com | logo

১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ | ২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

সময়টুকু সম্পূর্ণ কাজে লাগাতে চাই: প্রধানমন্ত্রী

সময়টুকু সম্পূর্ণ কাজে লাগাতে চাই: প্রধানমন্ত্রী

লালমোহননিউজ২৪ ডটকমঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা দেশ গড়তে এসেছি, দেশের মানুষের ভাগ্য গড়তে এসেছি। প্রধানমন্ত্রী থাকার সময়টুকু সম্পূর্ণ কাজে লাগাতে চাই। দেশের প্রতিটি মানুষ বা নাগরিক যাতে মাথা উচু করে চলতে পারে সে জন্য কাজ করছি।’

আজ সোমবার বেলা সাড়ে ১১ টার দিকে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের পশ্চিম পাশের মাঠে মাসব্যাপী এ মেলার শুভ উদ্বোধনকালে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলাকে সব সময়ই বিশেষ গুরুত্ব দেয়া হয়। কারণ এর মাধ্যমে শিল্প-বাণিজ্যের প্রসার ঘটে। দেশীয় পণ্যের উপস্থান সহজ হয়।

তিনি বলেন, বাংলাদেশ এখন বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল। অত্যন্ত সম্ভাবনাময় দেশেগুলোর প্রথম সারিতে বাংলাদেশের নাম রয়েছে। তাই দেশকে এগিয়ে নেয়ার জন্য নতুন নতুন পণ্য উৎপাদনের আহ্বানও জানান তিনি।

শেখ হাসিনা আরও বলেন, সরকার এখন বেসরকারি প্রণোদনার সুযোগ করে দিয়েছে যেন দেশে বিভিন্ন ধরনের শিল্প কারখানা গড়ে ওঠে। ফলে, মানুষের কর্মসংস্থানের সুযোগ তৈরি হবে। বাংলাদেশ নিজের পায়ে দাঁড়িয়েছে বলেই বেশিভাগ উন্নয়ন প্রকল্প নিজস্ব অর্থায়নে হচ্ছে বলেও যোগ করেন প্রধানমন্ত্রী।

আজ থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত এ মেলা উন্মুক্ত থাকবে। প্রবেশ টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে যথাক্রমে প্রাপ্ত বয়স্ক ৩০ টাকা এবং অপ্রাপ্ত বয়স্ত ২০ টাকা।

এবার ৫৮৯টি বিভিন্ন ক্যাটাগরির প্যাভিলিয়ন ও স্টল নিয়ে মেলা প্রাঙ্গণ সাজানো হয়েছে। থাইল্যান্ড, ইরান, তুরস্ক, শ্রীলংকা, মালদ্বীপ, নেপাল, চীন, মালয়েশিয়া, ভিয়েতনাম, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, পাকিস্তান, হংকং, সিঙ্গাপুর, মরিশাস ও দক্ষিণ কোরিয়ার ৪৩টি প্রতিষ্ঠান এতে অংশ নিচ্ছে।

আন্তর্জাতিক বাণিজ্য মেলার উল্লেখযোগ্য সংযোজন ডিজিটাল প্রযুক্তি নির্ভর তথ্য কেন্দ্র। রফতানির টেকসই উন্নয়ন টেকনোলজি স্লোগানকে সামনে রেখে এখানে টাচ-স্ক্রীন সম্বলিত ডিআইটিএফ এক্সপেরিয়েন্স সেন্টার, ই-লিস্টিং অব পার্টিসিপেন্টস, মেলার বিভিন্ন অনুষ্ঠান সরাসরি সম্প্রচার, মেলার ওপর মোবাইল অ্যাপস এবং অনলাইনে ডিজিটাল প্রচারণা।

 

হাসান পিন্টু

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি