LalmohanNews24.Com | logo

৮ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ২৩শে অক্টোবর, ২০১৯ ইং

সম্ভাবনার রঙ্গিন স্বপ্নে বিভোর হবেনা “আবরার ফাহাদ”

সম্ভাবনার রঙ্গিন স্বপ্নে বিভোর হবেনা “আবরার ফাহাদ”

“সম্ভাবনার রঙ্গিন স্বপ্নে আর বিভোর হবেনা” স্বপ্ন আর কখনোই হাতছানি দিবেনা” পিতা মাতা কিংবা পরিবারের সদস্যদের জন্য আর কোন ভবিষ্যত রচনা করবেনা। উজ্জল ভবিষ্যতের হাতছানি উকি দিয়ে ডাকবেনা ফাহাদকে বিদেশের স্কলারশীপ কিংবা  চাকুরীর।
বুয়েটের(EEE) বিভাগের মেধাবী ছাত্র আবরার ফাহাদের এমন নির্মম মৃত্যু সমগ্র দেশের মানুষকে কাঁদিয়েছে। সোশ্যাল মিডিয়ায় মানুষের প্রতিক্রিয়ায় বোঝা যায়, এ মৃত্যুটা সবার হৃদয়ে দাগ কেটেছে। দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়, বুয়েট,ঢাকা মেডিকেলে যাঁরাই ছাত্র রাজনীতি করে এরা খুবই মেধাবী ছাত্র। “কিন্তু মেধাবী নেতৃত্বের মুখোশের আড়ালে কিছুসংখ্যক নেতা কর্মীর মাঝে লুকিয়ে থাকে অমানবিকতা, হিংস্রতা,পশুত্ব”। যার বলি হতে হয় ‘আবরার ফাহাদের’ মত নিরীহ ছাত্রদের।
শুধু আবরার ফাহাদ নয়, অতীতে বুয়েটের নিরীহ ছাত্রী সাবেকুন নাহার (সনি) ঢাকা মেডিকেলের রাজিব,ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফারুক, আবুবকররাও নির্মম নিষ্ঠুর রাজনীতির বলি হয়ে পৃথিবী হতে বিদায় নিয়েছেন। আজ পর্যন্ত কোনো হত্যাকান্ডেরই বিচার হয়নি?  মানুষ যত উচ্চ শিক্ষিত মেধাবী হয় ততটাই নম্র,ভদ্র,মেধাবী হয় নিজের মধ্য মানবিকতা, উদারতা,মনুষ্যত্ববোধ দেশপ্রেম সৃষ্টি হয়। তাহলে উচ্চ শিক্ষার বিদ্যাপীঠ গুলোতে এদের দ্বারা নির্মম, নিষ্ঠুর হত্যাকান্ড কিভাবে সংঘটিত হওয়া সম্ভব?
কথা বলা ও নিজের মত প্রকাশের স্বাধীনতা এদেশের প্রতিটি নাগরিকেরই সাংবিধানিক স্বীকৃত অধিকার। আবরার ফাহাদ দেশপ্রেমে উজ্জীবিত হয়েই ফেসবুকে স্টাটাস দিয়েছে। একারণে তাঁকে হল হতে গভীর রাতে ডেকে নিয়ে পিটিয়ে হত্যা করতে হবে? দেখলাম রাত্র ২ ঘটিকার পর হতে হলের সিসিটিভি ফুটেজ ও গায়েব করে ফেলছে। আমি মাননীয় প্রধানমন্ত্রী,স্বরাষ্ট্রমন্ত্রী মন্ত্রী মহোদয়ের নিকট এর সুষ্ঠু তদন্ত ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। মহান আল্লাহর নিকট কায়মনো বাক্যে প্রার্থনা আল্লাহ যেনো আবরার ফাহাদকে জান্নাতের সর্বোচ্চ মর্যাদায় আসীন করেন। আমীন।
লেখক: এম ইউ মাহিম, লালমোহন, ভোলা।
Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি