LalmohanNews24.Com | logo

৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

সবাইকে কাঁদিয়ে চলে গেলেন ভোলার ভিপি তছির

বিজ্ঞাপন

সবাইকে কাঁদিয়ে চলে গেলেন ভোলার ভিপি তছির

সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি দিলেন স্বৈরাচার বিরোধী ৯০’র ছাত্র-গনআন্দোলনে ভোলা জেলার অন্যতম বিপ্লবী ও একজন দক্ষ সংগঠক, ভোলার ছাত্র রাজনীতির অহংকার-আইকন, ভোলা জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি, ভোলা সরকারি কলেজ ছাত্র সংসদের দুই বারের নির্বাচিত ভিপি তছির আহমেদ (ইন্নালিল্লাহি———-রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৮ বছর। তিনি স্ত্রী, ২পুত্র ও ১ কন্যাসহ অসংখ্য আত্মীয়-স্বজন এবং গুনগ্রাহী রেখে গেছেন।

১৬ অক্টোবর মঙ্গলবার বিকেলে তিনি নিজ এলাকায় মটরবাইক ও রোরাকের মুখোমুখি সংঘর্ষে গুরুত্বর আহত হন। প্রথমে তাকে উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে আনা হলে অবস্থার অবনতি দেখে কর্তব্যরত চিকিৎসক তাকে বিরশালের শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। রাতেই তাকে স্প্রীড বোড যোগে বরিশাল নেয়া হয়। সেখানে নেয়া হলে চিকিৎসকরা জানান তিনি মাথায় প্রচন্ড আঘাত পেয়েছেন। তার মাথায় অপারেশন করতে হবে। মাথায় অপারেশন করে তাকে আইসিউতে রাখা হয়। রাত সাড়ে ১২টার দিকে সাবেক এই ছাত্রলীগ নেতা মৃত্যুর কোলে ঢলে পড়েন।মুহুর্তের মধ্যে সাবেক এই ছাত্রলীগ নেতার মৃত্যুর খবর ভোলায় ছড়িয়ে পড়ে। বরিশাল থেকে এলাকায় আনা হলে তাকে এক নজর দেখার জন্য মানুষের ঢল নামে। যে যেখান থেকে খবর পেয়েছেন ছুটে এসেছেন। এসময় মরহুমের বাড়ীসহ এলাকায় কান্নার রোল পড়ে যায়।

১৭ অক্টোবর বুধবার জোহরের নামাজ শেষে দুপুর সোয়া ২টার দিকে স্থানীয় পেশকার বাড়ীর দরজায় স্কুল মাঠে মরহুমের নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। স্কুলের পুরো মাঠটি লোকে লোকারণ্য হয়ে ওঠে। ওই মাঠে জায়গার সংকুলান না হওয়ায় মাঠের আনাচে-কানাচে লোকজন দাড়িয়েও জানাযার নামাযে অংশগ্রহণ করেন। মরহুমের নামাযে জানাযার পূর্বে টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন ভোলার অভিভাবক, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সফল বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদন। ভিপি তছির এর অকাল মৃত্যুতে তিনি গভীর শোক প্রকাশ করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। মন্ত্রী মহোদয় ভিপি তছির এর শোকাক্ত পরিবারের সকল দায়িত্ব তিনি নিয়েছেন বলে ঘোষণা প্রদান করেন। উপস্থিত সকলের কাছে তিনি মরহুমের জন্য দোয়া কামনা করেছেন।

এসময় বক্তব্য রাখেন ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল মমিন টুলু, মরহুমের বড় ভাই আলীনগর ইউনিয়নের চেয়ারম্যান বশির আহমেদ, পুত্র তন্ময়।

এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি দোস্ত মাহমুদ, যুগ্ম সম্পাদক জহুরুল ইসলাম নকিব, এনামুল হক আরজু, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, প্রচার সম্পাদক ও বাপ্তা ইউনিয়নের চেয়ারম্যান ইয়ানুর রহমান বিপ্লব মোল্লা, সাবেক মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার শফিকুল ইসলাম, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি আমিনুল ইসলাম খানসহ জেলা, উপজেলা আওয়ামীলীগের নেতা-কর্মী, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, ইউপি সদস্য অংশগ্রহণ করেন। শুধু ভোলা সদর উপজেলার ১৩টি ইউনিয়ন তো বটেই ভোলার অন্যান্য উপজেলা থেকেও তার ভক্ত, রাজনৈতিক সহকর্মী, বন্ধু-বান্ধব, বড় ভাইসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ জানাযায় অংশগ্রহণ করেন।

সাবেক এই ছাত্রলীগ নেতার অকাল মৃত্যুতে শোক জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ও ভোলা-২ আসনের সাংসদ আলী-আজম মুকুল এমপি, ভোলা পৌরসভার মেয়র ও জেলা যুবলীগ সভাপতি মনিরুজ্জামান মনির ও জেলা আওয়ামীলীগ এর সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তাক আহমেদ শাহিনসহ ভোলা জেলা আওয়ামীলীগ, জেলা ছাত্রলীগ, জেলা যুবলীগ ও স্বেচ্ছাসেবকলীগ এর সকল অংগসংগঠনের নেতাকর্মী, দৈনিক ভোলার বাণী পরিবার গভীর শোক প্রকাশ করেছেন এবং মরহুমের শোকার্ত পরিবারবর্গ প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন। মরহুমের নামাজের জানাজা শেষে তাকে পরিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। তার অকাল মৃত্যুতে পুরো এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। মরহুমের নামাজ পড়ান আজিজিয়া দারুল উলুম মাদ্রাসার শিক্ষা সচিব মুফতি আব্দুল খালেক। নামাজ পূর্ব আলোচনা সভা উপস্থাপনা ছিলেন আব্দুর রব স্কুল এন্ড কলেজের শিক্ষক মনিরুল ইসলাম। আগামী শুক্রবার মরহুমের বাড়ীর দরজার মসজিদে মরহুমের কুলখানী অনুষ্ঠিত হবে। উক্ত অনুষ্ঠানে সকলকে উপস্থিত থাকার জন্য পরিবারের পক্ষ থেকে অনুরোধ জানিয়েছেন।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি