LalmohanNews24.Com | logo

২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ | ৭ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

সংসদে উপকূল দিবসের প্রস্তাব পেশের দাবী।। লালমোহনে উপকূল দিবসের অনুষ্ঠানে বক্তারা

সংসদে উপকূল দিবসের প্রস্তাব পেশের দাবী।। লালমোহনে উপকূল দিবসের অনুষ্ঠানে বক্তারা

উপকূলের জন্য হোক একটি দিন, জোরালো হোক উপকূল সুরক্ষার দাবি এই শ্লোগানকে সামনে রেখে ভোলার লালমোহনে পালিত হয়েছে ‘৭০-এর ১২ নভেম্বর ভোলা সাইক্লোনের ৫০ বর্ষপূর্তি। ঘূর্ণিঝড়েে প্রয়াত উপকূলবাসীর স্মরণে এবং প্রস্তাবিত উপকূল দিবস।

বৃহস্পতিবার বিকেলে লালমোহন প্রেসক্লাবের আয়োজনে প্রেসক্লাব সভাপতি আবদুস সাত্তারের সভাপতিত্বে এ সময় প্রধান অতিথির বক্তব্য রাখেন লালমোহন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযুদ্ধা অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ। তিনি বলেন, ‘৭০-এর ১২ নভেম্বর ছিল উপকূলবাসীর জন্য এক হৃদয় বিদারক দিন। এইদিনে ভোলা, বরিশাল, লক্ষ্মীপুর, পিরোজপুর, পটুয়াখালীসহ সমগ্র উপকূলে প্রায় ১০ লক্ষ নারী-পুরুষের প্রাণহানি হয়েছে। আগামী বছর থেকে এই দিবসটি ভোলাসহ উপকূলের সকল শ্রেণীর মানুষকে একত্রিত করে গুরুত্বপূর্ণ সহকারে পালন করার দাবী জানান। একই সাথে ১২ নভেম্বরকে উপকূল দিবস ঘোষণা করতে স্থানীয় সংসদ সদস্য দ্বীপবন্ধু আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওনের মাধ্যমে সংসদে প্রস্তাব পেশ করে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষন করতে অনুরোধ জানান।

লালমোহন প্রেসক্লাবের যুগ্ম-সম্পাদক মাহাবুব আলমের উপস্থাপনায় এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লালমেহন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফখরুল আলম হাওলাদার, ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন, পৌর আওয়ামীলীগের যুগ্ম-আহ্বায়ক আনম শাহ জামাল দুলাল।

উপস্থিত ছিলেন, লালমোহন প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোঃ আমজাদ হোসেন, সহ-সাধারন সম্পাদক মোঃ রুহুল আমিন, কবি রিপন শান, এনামুল হক রিংকু, শাহিন আলম মাকসুদ, নূরুল আমিন, জাহিদুল ইসলাম দুলাল, ইউসুফ আহমেদ, আবদুর রহমান নোমান, আবদুল মোতালেব প্রমূখ।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি