LalmohanNews24.Com | logo

৫ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ | ১৯শে মার্চ, ২০১৯ ইং

শ্রমিক বিক্ষোভ: ধাওয়া পাল্টা ধাওয়া, আহত ১৫

শ্রমিক বিক্ষোভ: ধাওয়া পাল্টা ধাওয়া, আহত ১৫

রাজধানীর বিভিন্ন স্থানে কয়েকদিন ধরে তৈরি পোশাক কারখানার শ্রমিকরা কয়েকটি দাবিতে আন্দোলন করে আসছিলো। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার সকালে সাভারের বিভিন্ন স্থানে প্রায় ১৫টি পোশাক কারখানায় শ্রমিকরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে টিয়ারশেল নিক্ষেপ করেছে। এসময় অন্তত ১৫ শ্রমিক আহত হয়েছেন।

সকালে সাভারের হেমায়েতপুরে বাগবাড়ি এলাকায় সড়কে শ্রমিকরা অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পুলিশ গেলে শ্রমিকদের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় পুলিশ প্রায় শতাধিক রাউন্ড গুলি ও লাঠি চার্জ করলে পরিস্থিতি স্বাভাবিক হয়। এদিকে আশুলিয়ায় কাঠগড়া বাজার এলাকায় একই সময়ে শ্রমিকরা সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে গেলে পুলিশ লাঠি চার্জ ও টিয়ারশেল নিক্ষেপ করলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

বিক্ষুদ্ধ শ্রমিকরা বলেন, আমাদের নূন্যতম বেতন কাঠামোর প্রজ্ঞাপন গত ডিসেম্বরে জারি হয়েছে। কিন্তু সেখানে তাদের সব দাবি-দাওয়া উত্থাপন হয়নি। অপারেটর ও হেলপারের বেতনের মধ্যে অনেক বৈষম্য ও ব্যবধান রয়েছে। তারা ব্যবধান দূর করার দাবি জানান।

এ ব্যাপারে শিল্প পুলিশ-১ এর ইন্সপেক্টর মাহববুর রহমান বলেন, এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। যে কোনো ঝামেলা এড়াতে সাভার ও আশুলিয়া শিল্পাঞ্চলের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি