LalmohanNews24.Com | logo

৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ | ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

শেখ হাসিনার কাছে আলাদিনের চেরাগ নেই-এমপি শাওন

মোঃ জসিম জনি মোঃ জসিম জনি

সম্পাদক ও প্রকাশক

প্রকাশিত : মার্চ ১০, ২০১৮, ২৩:০৩

শেখ হাসিনার কাছে আলাদিনের চেরাগ নেই-এমপি শাওন

মোঃ জসিম জনি ॥
শেখ হাসিনার কাছে আলাদিনের চেরাগ নেই। তিনি যাদুকরও নন। তবুও তিনি মেধা ও দূরদর্শীতা দিয়ে বাংলাদেশকে উন্নয়নের রোল মডেলে পরিণত করেছেন। শনিবার দুপুর ১২টায় ভোলার লালমোহনে প্রাথমিক শিক্ষা মেলা ও মা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ভোলা-৩ আসনের এমপি আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন একথা বলেন। তিনি বলেন, এই দেশ ছিল অতি দরিদ্রের মডেল, খাদ্য ঘাটতির বাংলাদেশ, এই দেশ ছিল দূর্ণিতীতে ৫ বার চ্যাম্পিয়ন, তলাবিহীন ঝুড়ির দেশ। সেই দেশকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা খাদ্য উদ্বৃত্ত দেশে পরিণত করেছেন। বন্যা, মঙ্গা ইত্যাদি জাতীয় দুর্যোগে এখন বিদেশ থেকে সাহায্য আনে না বাংলাদেশ। বাংলাদেশ নেপালে ত্রাণ পাঠিয়েছে। এই দেশকে শেখ হাসিনা ডিজিটাল বানিয়েছে। ডিজিটাল বাংলাদেশের প্রধান শর্ত প্রত্যেককে সু-শিক্ষিত করে গড়ে তোলা। এজন্য প্রধানমন্ত্রীর ছেলে আইসিটির স্বপ্নদ্রষ্টা সজীব ওয়াজেদ জয় দক্ষ মানবসম্পদ তৈরি করতে আইসিটি শিক্ষার উপর গুরুত্ব দিয়েছেন। আমরা সে লক্ষ্যে এগিয়ে চলছি।
এমপি শাওন আরো বলেন, সারা দেশে একসময় শিক্ষাখাতে সবচেয়ে নিম্ন স্থানে ছিল ভোলার লালমোহন। শিক্ষার পরিবর্তে এখানে মেজর হাফিজ বিভিন্ন বাহিনী তৈরি করে, ক্লাব প্রতিষ্ঠা করে অস্ত্র তুলে দিয়েছেন ছাত্র যুবকদের হাতে। তাদের মেধা ধ্বংস করে দিয়েছেন। সেই লালমোহনে আজ শিক্ষার হার বেড়েছে। নতুন নতুন শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলা হয়েছে। একাডেমিক ভবন তৈরি করা হয়েছে প্রত্যেকটি প্রতিষ্ঠানে। আমরা পরীক্ষা কেন্দ্রে সিসি ক্যামেরা বসিয়েছে। শিক্ষার মান উন্নয়ন তথা মানসম্মত শিক্ষার জন্য আমরা একের পর এক ধাপ এগিয়ে যাচ্ছি। দেশ আজ এগিয়ে যাচ্ছে।
লালমোহন উপজেলা নির্বাহী অফিসার মোঃ শামছুল আরিফের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ রফিকুল ইসলাম, লালমোহন করিমুন্নেছা-হাফিজ মহিলা কলেজের অধ্যক্ষ মোঃ আব্বাছ উদ্দিন প্রমূখ। এমপি বিকেলে চরভূতা ইউনিয়নের তারাগঞ্জ গ্রামে নতুন বিদ্যুৎ সংযোগ উদ্বোধন করেন।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি