LalmohanNews24.Com | logo

১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

শিক্ষামন্ত্রীর আশ্বাস প্রত্যাখ্যান, অনশন চলবে

বিজ্ঞাপন

শিক্ষামন্ত্রীর আশ্বাস প্রত্যাখ্যান, অনশন চলবে

লালমোহননিউজ২৪ ডটকমঃ শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের দেয়া আশ্বাস প্রত্যাখ্যান করে দাবিপূরণের সুনির্দিষ্ট দিনক্ষণের দাবিতে আমরণ অনশন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশন। আজ মঙ্গলবার দুপুরে ফেডারেশনের সাধারণ সম্পাদক বিনয় ভূষণ রায় বলেছেন, শিক্ষামন্ত্রীর বক্তব্য আমরা প্রত্যাখ্যান করলাম।
মন্ত্রী আমাদের সুনির্দিষ্ট কোনো আশ্বাস দিতে পারেননি। প্রধানমন্ত্রীর কাছ থেকে আশ্বাস না পাওয়া পর্যন্ত আমরা আমরণ অনশন চালিয়ে যাব।

এর আগে তাদের অনশন ভাঙাতে বেলা ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে অনশনস্থলে যান শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। সেখানে অনশনরত শিক্ষকদের উদ্দেশে তিনি বলেন, অনেক চেষ্টার পর অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের কাছ থেকে সম্মতি আদায় করতে পেরেছি। এমপিওভুক্তির ব্যবস্থা নেয়া হবে। সেজন্য নীতিমালা করতে হবে। সময় দরকার। এসময় অনশনরতরা নির্দিষ্ট দিন দেয়ার দাবি জানান। তারা কবে কবে বলে চিত্কার করতে থাকে। পরে মাইক নিয়ে অনশন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন বিনয় ভূষণ।

টানা সপ্তম দিনের মতো গতকাল সোমবারও আন্দোলন কর্মসূচি পালন করেছেন শিক্ষকরা। স্বীকৃতিপ্রাপ্ত নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবিতে বছরের প্রথম দিনেও আন্দোলন অব্যাহত ছিল। আমরণ অনশন কর্মসূচির দ্বিতীয় দিনে গতকাল শিক্ষক-কর্মচারীদের মধ্যে কেউ কেউ শারীরিক ও মানসিকভাবে দুর্বল হয়ে পড়েছেন। শিক্ষকরা বলেন, অনশন চলাকালে মৃত্যুর খবর শোনার আগেই প্রধানমন্ত্রী স্বীকৃতিপ্রাপ্ত শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির ঘোষণা দেবেন। সরকারের পক্ষ থেকে এমপিওভুক্তির কোনো ঘোষণা বা আশ্বাস না পাওয়ায় ক্ষোভে ফুঁসছেন শিক্ষকরা। তারা বলেছেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা প্রেসক্লাবের সামনেই অবস্থান করবেন।

 

হাসান পিন্টু

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি