LalmohanNews24.Com | logo

৫ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৮ই এপ্রিল, ২০১৯ ইং

শিক্ষকদের রাজনীতি মুক্ত থাকতে হবে: তোফায়েল

শিক্ষকদের রাজনীতি মুক্ত থাকতে হবে: তোফায়েল

সুন্দর বিশ্ববিদ্যালয় ও সমতার দেশ গড়তে শিক্ষকদের রাজনীতি থেকে মুক্ত থাকতে হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ নেতা তোফায়েল আহমেদ।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা আমাদের সময় রাজনীতি করতেন না, যার জন্য প্রত্যেকটা শিক্ষার্থী শিক্ষকদেরকে শ্রদ্ধা করতেন। শিক্ষকরা যখন রাজনীতি করে, তখন তাদের প্রতি শ্রদ্ধা কমে যায়। বিভিন্ন দলে উপদলে বিভক্ত হওয়ার কারণে শিক্ষাদানে তারা মনোযোগী হতে পারে না।

সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাস ভবনে ডাকসু ও হল সংসদের আয়োজনে ‘অভিজ্ঞতা শুনি, সমৃদ্ধ হই’ শিরোনামে এক অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

ডাকসু নেতাদের উদ্দেশে তোফায়েল আহমেদ বলেন, যারা ডাকসু নেতা তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব ছাত্রের প্রতিনিধি। নিজের ছাত্র সংগঠনের নয়, পুরো বিশ্ববিদ্যালয়ের স্বার্থ দেখতে হবে। শিক্ষার্থীদের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রেখে রাজনীতি করতে হবে।

এ সময় তোফায়েল আহমেদ তার সময়ের ছাত্র রাজনীতি, ডাকসুর অভিজ্ঞতা ও বঙ্গবন্ধুর সঙ্গে তার বন্ধুত্বপূর্ণ সম্পর্কের স্মৃতি বর্ণনা করেন। তিনি বলেন, আমরা পরাধীন দেশে রাজনীতি করেছি, এখন ছাত্রনেতারা রাজনীতি করছে স্বাধীন দেশে। এই দেশকে গড়তে হবে। দেশের মানুষকে বিপক্ষ না করে তাদের কল্যাণে কাজ করতে হবে।

তিনি আরো বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র নেতা তৈরির কারখানা। আপনারা আদর দিয়ে কাজ করবেন। শিক্ষক ও শিক্ষার্থীদের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তৈরি করবেন। তাহলে দেশের মঙ্গল হবে।

এ সময় ফেনীর সোনাগাজীতে আগুনে পুড়িয়ে হত্যা করা নুসরাতের পক্ষে অবস্থান না নেওয়ায় ডাকসু নেতাদের সমালোচনা করেন তোফায়েল আহমেদ। বলেন, যেকোনো অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করতে হবে। না হলে অন্যান্য অন্যায় মাথাচাড়া দিয়ে উঠবে। নুসরাতের পক্ষে আপনারা কোনো বক্তব্য দেননি এটা জানার পর আমি ব্যথিত ও লজ্জিত হয়েছি। ডাকসু নেতারা অন্যায়ের প্রতিবাদ করবে না এটা ভাবা যায় না।

অনুষ্ঠানে তোফায়েল আহমেদ ছাড়াও ডাকসু ও হল সংসদের বর্তমান নেতারা উপস্থিত ছিলেন। শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন- ড. খন্দকার বজলুল হক, ডা. মোস্তাক হোসেন, উপাচার্য আখতারুজ্জামান, উপ-উপাচার্য সামাদ, শিবলী রোবায়েতসহ আরো অনেকে। সঞ্চালনায় ছিলেন রেজিস্টার এনামুজ্জামান।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি