LalmohanNews24.Com | logo

১১ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ | ২৪শে জানুয়ারি, ২০১৯ ইং

শপথ নেয়ার প্রশ্নই ওঠে না: মির্জা ফখরুল

শপথ নেয়ার প্রশ্নই ওঠে না: মির্জা ফখরুল

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী বিএনপি ও ঐক্যফ্রন্টের জনপ্রতিনিধিরা শপথ নেবেন না বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, আমরা আগেই নির্বাচন প্রত্যাখ্যান করেছি। ভোটের ফলও প্রত্যাখ্যান করেছি। তাই শপথ নেয়ার প্রশ্নই ওঠে না।

বৃহস্পতিবার বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে বিএনপি ও জোটের প্রার্থীদের নিয়ে বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

একাদশ সংসদ নির্বাচনে জয়ী মহাজোটের নতুন এমপিরা আজ সকালে শপথ নিয়েছেন। শপথ নেননি ঐক্যফ্রন্টের সাত নির্বাচিত জনপ্রতিনিধি।

এ বিষয়ে জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, ‌ আমরা তো আগেই এ নির্বাচন ও ভোটের ফল প্রত্যাখ্যান করেছি। এখানে শপথের প্রশ্ন আসছে কেন? আমি পরিষ্কারভাবে বলছি- আমরা শপথ নিচ্ছি না। অন্যদের শপথ নেয়া হয়ে গেছে। আমরা শপথ নিচ্ছি না।

আজকের বৈঠকের সিদ্ধান্ত সম্পর্কে জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, আমাদের প্রার্থীরা নির্বাচনের বিভিন্ন অনিয়মের অভিযোগ জানিয়ে নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করবে।

নির্বাচন জনগণের সঙ্গে প্রতারণা করা হয়েছে দাবি করে মির্জা ফখরুল বলেন, একাদশ জাতীয় সংসদ প্রহসন ও তামাশার। এ নির্বাচনে জনগণের সঙ্গে প্রতারণা করা হয়েছে। আমরা এই নির্বাচনের ফল প্রত্যাখ্যান করেছি।

তিনি বলেন, নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের অধীনে পুনর্নির্বাচনের দাবিতে প্রধান নির্বাচন কমিশনার বরাবর আজকে আমরা স্মারকলিপি দেব।

তিনি আরও বলেন, আমাদের বক্তব্যগুলো স্মারকলিপিতে লেখা আছে। এটি নিয়ে ঐক্যফ্রন্টের প্রায় ১৫ জনের একটি প্রতিনিধিদল যাচ্ছি ইসিতে।

বৈঠক সূত্রে জানা গেছে, বৈঠকে ২৯৯ আসনের প্রার্থীদের কাছ থেকে নিজ নিজ এলাকার নির্বাচনের বিভিন্ন ধরনের অনিয়ম ও ভোট কারচুপির তথ্য, ছবি ও ভিডিও ফুটেজ সংগ্রহ করা হয়েছে। এসব তথ্যানুযায়ী নির্বাচনী ট্রাইব্যুনালে প্রার্থীদের অভিযোগ দিতে বলা হয়েছে।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি