LalmohanNews24.Com | logo

৩০শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

লুৎফুজ্জামান বাবরের আত্মপক্ষ সমর্থন ২১ সেপ্টেম্বর

লুৎফুজ্জামান বাবরের আত্মপক্ষ সমর্থন ২১ সেপ্টেম্বর

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের মামলায় আত্মপক্ষ শুনানির জন্য আগামী ২১ সেপ্টেম্বর ধার্য করা হয়েছে। রোববার ঢাকার বিশেষ জজ আদালত-৭ এর বিচারক মো. শহিদুল ইসলাম এ দিন ধার্য করেন।

আজ মামলার বাদী দুদকের সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-১ এর সহকারী পরিচালক মির্জা জাহিদুল আলম আদালতে সাক্ষ্য দেন।  তিনি আসামির দাখিল করা সম্পদ বিবরণী আদালতে শনাক্ত করেন।  মামলায় এর আগেও তিনি সাক্ষ্য দিয়েছিলেন। কিন্তু সেই সময় সম্পদ বিবরণী শনাক্ত না করায় তাকে ফের তলব করা হয়।

আজ আসামিপক্ষের আইনজীবী আমিনুল ইসলাম তাকে (মির্জা জাহিদুল) জেরা করেন। এরপর আদালত আত্মপক্ষ শুনানির দিন ধার্য করেন। শুনানি উপলক্ষে বিএনপির সাবেক এ নেতাকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। মামলার শুনানি শেষে তাকে কারাগারে পাঠানো হয়।

২০০৭ সালের ২৮ মে তত্ত্বাবধায়ক সরকারের সময় যৌথবাহিনীর হাতে আটক হন বাবর। অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ২০০৮ সালের ১৩ জানুয়ারি রাজধানীর রমনা থানায় মামলাটি করা হয়। দুদকের সহকারী পরিচালক মির্জা জাহিদুল আলম বাদী হয়ে মামলাটি করেন। তদন্ত শেষে ওই বছরের ১৬ জুলাই দুদকের উপসহকারী পরিচালক রূপক কুমার সাহা আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন।

চার্জশিটে বাবরের বিরুদ্ধে সাত কোটি পাঁচ লাখ ৯১ হাজার ৮৯৬ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ করা হয়। একই বছরের ১২ আগস্ট আসামির বিরুদ্ধে চার্জ গঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দেন আদালত।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি