LalmohanNews24.Com | logo

৯ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ | ২১শে এপ্রিল, ২০১৯ ইং

‘লিটনের ফ্ল্যাট’ শব্দটি কোথা থেকে এল?

‘লিটনের ফ্ল্যাট’ শব্দটি কোথা থেকে এল?

পাড়ার চায়ের দোকান থেকে শুরু করে সামাজিক যোগাযোগ মাধ্যম, সব জায়গাতেই শোনা যায় ‘লিটনের ফ্ল্যাট’ শব্দটি। মূলত ফাঁকা ফ্ল্যাটে মেয়ে বন্ধু নিয়ে আড্ডা দেয়াকে ‘লিটনের ফ্লাটে যাওয়া’ বলে জনশ্রুতি পেয়েছে। কিন্তু এই শব্দটি কোথা থেকে এল?

গল্পটা শুরু করতে ফিরে যেতে হবে ২০০৪ সালে। সেবছর মুক্তি পায় অভিনেতা ফেরদৌস ও অভিনেত্রী অপি করিম অভিনীত ‘ব্যাচেলর’।  ছবিটি পরিচালনা করেন মোস্তফা সারোয়ার ফারুকী।

ছবির একটি অংশে ফাহিম (ফেরদৌস) তার প্রেমিকা সাথীকে (অপি করিম) বলে যে, ওর বন্ধু লিটনের একটা নিজস্ব ফ্ল্যাট আছে। লিটনের বাবা-মা দুইজনই আমেরিকা থাকে। ফাহিম বা তার বন্ধুরা একান্ত সময় কাটানোর জন্য মাঝে মাঝে লিটনের ফাঁকা ফ্ল্যাটে যায়। ফাহিমও সাথীকে লিটনের ফ্ল্যাটে নিয়ে যাওয়ার জন্য প্রস্তাব দেয়। কিন্তু প্রস্তাবে রাজি হয়নি সাথী। তবে এক রাতে ফাহিম সাথীকে শর্ত দেয় যে, আগামীকাল সকালের মধ্যেই বলতে হবে সাথী কখন ফাহিমের সঙ্গে লিটনের ফ্ল্যাটে যাবে।

লিটনের ফাঁকা ফ্ল্যাটে গিয়ে ওরা কী কী মজা করবে তার বিস্তর বর্ণনা জানায় ফাহিম। এসময় সাথী কান্নাকাটি করে ফোন রেখে দেয়। কয়েকদিন পরেই ফাহিমের জন্মদিন। সাথী ফাহিমকে ফোন দিয়ে জন্মদিনের শুভেচ্ছা জানায় আর জিজ্ঞেস করে- ‘এই জন্মদিনে তুমি আমার কাছ থেকে কি নিবা, গিফট?’

এসময় ফাহিম উত্তর দেয়- ‘তুমি আমার সঙ্গে লিটনের ফ্ল্যাটে চলো’। এবারও সাথী রাজি হয়নি। তখন ফাহিম বলে, ‘আমার ফ্ল্যাটও সারাদিন খালি তাহলে আমার ফ্ল্যাটে আসো।’

সে সময় থেকে ফাঁকা ফ্ল্যাটে মেয়ে বন্ধু নিয়ে আড্ডা দেয়াকে ‘লিটনের ফ্লাটে যাওয়া’ বলে জনশ্রুতি পায়।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি