LalmohanNews24.Com | logo

৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ১৮ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

লালমোহন পৌর মেয়র তুহিনের বিরুদ্ধে দুর্নীতি মামলা

লালমোহন পৌর মেয়র তুহিনের বিরুদ্ধে দুর্নীতি মামলা

লালমোহন পৌরসভার মেয়র এমদাদুল ইসলাম তুহিনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে । ৪ জানুয়ারী ২০২১ ইং ভোলার সিনিয়র স্পেশাল জজ এ,বি,এম মাহমুদুল হক এর আদালতে লালমোহন পৌর আওয়ামীলীগের আহ্ববায়ক আলহাজ্ব সফিকুল ইসলাম (বাদল) বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

মামলার অভিযোগে উল্লেখ করা হয়,  লালমোহন পৌরসভার মেয়র এমদাদুল ইসলাম তুহিন নির্বাচিত হওয়ার পর থেকে বিভিন্ন টেন্ডারে অনিয়ম, লালমোহন থানার মোড় থেকে উত্তর দিকে জেলা পরিষদের খালে নিয়মবহির্ভূতভাবে মার্কেট নির্মাণ, থানা মোরে পৌরসভার মার্কেট নির্মাণ করে নিজের স্ত্রীর নামে ক্লিনিক স্থাপন,  প্রথম মেয়র নির্বাচনের সময় হলফনামায় উল্লেখ করা সম্পত্তি থেকে দ্বিতীয় মেয়র নির্বাচনের সময় ১০ গুণ বেশি সম্পদ অর্জন করা, বিভিন্ন ব্যাংকে বিপুল পরিমাণ অর্থ জমা ও প্যানেল মেয়র না করে পৌরসভা ইচ্ছামত পরিচালনা করার অভিযোগ আনা হয়।

এছাড়া মেয়র হবার পর বিভিন্ন জমি ক্রয়, আমেরিকা ও কানাডায় সন্তানের নামে একাউন্টে টাকা পাঠানো, তার শ্যালক রিয়াজের নামে কমিউনিটি সেন্টারের ঠিকাদারীসহ অসংখ্য টেন্ডারবাজীর অভিযোগ আনা হয়।

পৌরসভার কয়েকজন কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারিসহ এ মামলায় সাক্ষী করা হয়েছে উপজেলা যুবলীগের আহ্বায়ক আবুল হাসান রিমন, পৌর যুবলীগের আহবায়ক ফরহাদ হোসেন মেহের, শ্রমিক লীগের সভাপতি জাকির পঞ্চায়েত,  উপজেলা ছাত্রলীগের আহবায়ক মূর্তজা সজীব, পৌর ছাত্র লীগের আহ্বায়ক অভি হাসানসহ মোট ২৬ জন।

মামলাটি আমলে নিয়ে দুদকের বরিশাল উপ পরিচালকের কাছে তদন্তের জন্য পাঠানো হয়।

এর আগে লালমোহন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ গিয়াসউদ্দিন আহমেদের নামেও মামলা করেছেন সাবেক উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ নজরুল ইসলাম।

এ ব্যাপারে লালমোহন পৌরসভার মেয়র এমদাদুল ইসলাম তুহিন জানান, মামলা হয়েছে শুনেছি তবে বিস্তারিত এখনো পাইনি। এ মামলা করে লালমোহনে আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্রের অংশ বলে মনে করি। তিনি বলেন, আমি নির্বাচিত জনপ্রতিনিধি। তারপরও আজ মামলা করার পর পৌরসভায় এসে কতিপয় বাহিনী স্টাফদের হুমকি-ধামকি দিয়ে অপ্রীতিকর ঘটনার চেষ্টা করা হয়। এ ব্যাপারে আমি মাননীয় এমপি মহোদয় কে জানিয়েছি।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি