LalmohanNews24.Com | logo

৫ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ২০শে নভেম্বর, ২০১৯ ইং

লালমোহন পৌরসভা নির্বাচনের গেজেট প্রকাশ ॥ শপথে আর বাঁধা নেই

লালমোহন পৌরসভা নির্বাচনের গেজেট প্রকাশ ॥ শপথে আর বাঁধা নেই

লালমোহন পৌরসভা নির্বাচনের সরকারী গেজেট প্রকাশ করা হয়েছে। বাংলাদেশ গেজেট ওয়েবসাইটে এ গেজেট প্রকাশ হয়। এর ফলে লালমোহন পৌরসভার নির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথে আর কোন বাঁধা নেই। দু’একদিনের মধ্যেই তারা শপথ নিতে পারেন।

গত ১৪ অক্টোবর লালমোহন পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে মেয়র ও কাউন্সিলররা শপথ নিতে পারবেন না বলে গুজব ওঠে। কেউ কেউ পূণরায় নির্বাচন হবে বলেও গুজব সৃস্টি করে। এসব গুজবের পিছনে কাজ করে পৌরসভার নবসৃষ্ট ১২ নং ওয়ার্ড। ওই ওয়ার্ড চরভূতা ইউনিয়নের সাথে যুক্ত ছিল। চরভূতা ইউনিয়ন থেকে ভাগ করে পৌরসভার ১২নং ওয়ার্ড গঠিত হয় এবং ওই ওয়ার্ড থেকে প্রথমবারের মতো কাউন্সিলরও নির্বাচিত হয়। কিন্তু চরভূতা ইউনিয়নের হরিগঞ্জ এলাকার নুরুল হক বাদী হয়ে হাইকোর্টে ২০১৬ সালে একটি পিটিশন দায়ের করে। যার নং (৪০৪৩/১৬)। এই পিটিশন চলমান অবস্থায় পৌরসভার নির্বাচনের তফসীল ঘোষণা হয়। তফসিলের মধ্যেই মহামান্য হাইকোর্ট ৯ সেপ্টেম্বর লালমোহন পৌরসভার নির্বাচন ৬ মাসের জন্য স্থগিত করে। এই স্থগিতাদেশে অস্পস্টতা আছে বলে নির্বাচন কমিশন নির্বাচন বন্ধ ঘোষণা না করে শেষ পর্যন্ত নির্বাচন চালিয়ে যায়। নির্বাচনে মেয়র, ১২ ওয়ার্ডে ১২ জন কাউন্সিলর ও সংরক্ষিত ৪টি ওয়ার্ডে ৪জন মহিলা কাউন্সিলর নির্বাচিত হয়। নির্বাচনের পরে গেজেট হতে বিলম্ব হওয়ায় প্রার্থীদের শপথ অনুষ্ঠানেও বিলম্ব হচ্ছিল। এরই মধ্যে গুজব ওঠে নির্বাচন পূণরায় হবে। শেষ পর্যন্ত বাংলাদেশ গেজেটের ওয়েবসাইটে লালমোহন পৌরসভার গেজেট প্রকাশ হয়েছে।

এ ব্যাপারে জেলা নির্বাচন অফিসার আলাউদ্দিন আল মামুন জানান, গেজেটের কপি এখনো হাতে পাননি। তবে না পেলেও দু’একদিনের মধ্যেই পেয়ে যাবেন বলে জানান। এর পরই যথানিয়মে নির্বাচন কমিশন নির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ পড়ানোর তারিখ ঘোষণা করবেন।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি