LalmohanNews24.Com | logo

২০শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ | ৪ঠা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

লালমোহন পূর্বচরউমেদ আহম্মদিয়া দাখিল মাদ্রাসায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জম্মদিবস ও জাতীয় শিশু দিবস পালিত

মোঃ জসিম জনি মোঃ জসিম জনি

সম্পাদক ও প্রকাশক

প্রকাশিত : মার্চ ১৭, ২০১৮, ১৮:০৮

বিজ্ঞাপন

লালমোহন পূর্বচরউমেদ আহম্মদিয়া দাখিল মাদ্রাসায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জম্মদিবস ও জাতীয় শিশু দিবস পালিত

এম আর পারভেজ ।। ১৭ মার্চ শনিবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস। এ দিবস উপলক্ষে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানের ন্যায় পূর্বচরউমেদ আহম্মদিয়া দাখিল মাদ্রাসায় ও শিক্ষক ও শিক্ষার্থীদের উপস্থিতিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় সুপার মাওঃ মোঃ অলিউল্লাহর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, সহকারী শিক্ষক মোঃ আব্বাছ উদ্দীন, মোঃ মিজানুর রহমান, মোঃ মাকসুদুর রহমান সহ সকল শিক্ষক বৃন্দ উপস্থিত ছিলেন।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের এক চিঠির পরিপ্রেক্ষিতে গত ৭ মার্চ মন্ত্রিপরিষদ বিভাগ দেশের সকল বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের কাছে শিক্ষক ও শিক্ষার্থীদের উপস্থিতি নিশ্চিত করার এ নির্দেশনা পাঠিয়েছে।
১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকে বঙ্গবন্ধুর জন্মদিনকে জাতীয় শিশু দিবস হিসেবে পালন করা শুরু হয়। এই দিনটিতে রাষ্ট্রীয় নানা আনুষ্ঠানিকতা ও থাকে।
এই দিনে শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাস না হলেও বাঙালির স্বাধীকার আন্দোলন, মুক্তিযুদ্ধ, গণহত্যা ও বঙ্গবন্ধুর জীবনী নিয়ে নানা উপস্থাপনা থাকে। এগুলো শিশুদেরকে ইতিহাসের প্রতি আগ্রহী করে দেশপ্রেমিক হিসেবে গড়ে তুলবে বলে বিশ্বাস করে সরকার ও সচেতন নাগরিকরা, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের চিঠির বরাত দিয়ে নির্দেশনায় বলা হয়েছে, ‘যথাযথ মর্যাদায় আগামী ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০১৮ উদযাপিত হবে। এ দিবসে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে বাধ্যতামূলকভাবে শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের উপস্থিতি নিশ্চিত করার জন্য মন্ত্রিপরিষদ বিভাগকে অনুরোধ জানানো হয়েছে। সে উপলক্ষে লালমোহনের পূর্ব চরউমেদ আহম্মদিয়া দাখিল মাদ্রাসায়
‘যথাযোগ্য মর্যাদায় ও আনন্দমুখর পরিবেশে দিবসটি উদযাপন করা হয়।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি