LalmohanNews24.Com | logo

২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ | ৮ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

লালমোহন থানার বিতর্কীত ওসি প্রত্যাহারের একদিন পরই আস্থা বৃদ্ধিতে পুলিশের মোটরসাইকেল শোভাযাত্রা

লালমোহন থানার বিতর্কীত ওসি প্রত্যাহারের একদিন পরই আস্থা বৃদ্ধিতে পুলিশের মোটরসাইকেল শোভাযাত্রা

মোঃ জসিম জনি ॥
লালমোহন থানার ওসি হুমায়ুন কবীর প্রত্যাহারের একদিন পরই পুলিশের প্রতি আস্থা বৃদ্ধির লক্ষ্যে মোটরসাইকেল পুলিশিং শোভাযাত্রা করলেন লালমোহন থানা পুলিশ। রোববার বিকেল সাড়ে ৪টায় লালমোহন সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার এসএম মিজানুর রহমান ও ইন্সপেক্টর (তদন্ত) মোঃ শাখাওয়াত হোসেনের নেতৃত্বে লালমোহন পৌরসভার বিভিন্ন সড়কে এ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। পরে থানায় লালমোহন প্রেসকাবের সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।


এসময় সিনিয়র সহকারী পুলিশ সুপার এসএম মিজানুর রহমান বলেন, লালমোহন থানা একদম গণমুখি ও মডেল থানা হবে। নির্যাতিত মানুষের সর্ব শেষ জায়গা থানা। সেই থানায় মানুষ আসতে ভয় পেলে থানা কেন? তিনি বলেন, মানুষ থানায় আসবে, জনগণই বলবে থানা সেবাধর্মী হয়েছে কি হয়নি। পুলিশ যে জনগণের বন্ধু তা মানুষই বলবে। মানুষের সর্বশেষ জায়গা থানা। গত দুইদিন প্রচুর মানুষ থানায় এসেছে। মানুষ আগে থানায় আসতে পারেনি। যে কোন কারণেই হোক, আমরা তা ভুলে যেতে চাই।
ভারপ্রাপ্ত ওসি (তদন্ত) মোঃ শাখাওয়াত হোসেন বলেন, পুলিশের প্রতি জনগণের আস্থা বৃদ্ধি এবং বিট পুলিশিং ও কমিউনিটি পুলিশিং কার্যক্রম সংক্রান্ত জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আজকের শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। পর্যায়ক্রমে লালমোহনের প্রতিটি ইউনিয়নে এ শোভাযাত্রা অনুষ্ঠিত হবে। তিনি জানান, সাধারণ জনগণ যে কোন অভিযোগ নিয়ে নির্ভয়ে পুলিশের কাছে আসবে। পুলিশ জনগণের বন্ধু।
উল্লেখ্য লালমোহন থানার সদ্য প্রত্যাহারকৃত ওসি হুমায়ুন কবীর ২০১৬ সালে লালমোহন থানায় যোগদানের পর থেকে তার উগ্র আচরণ, নিজেকে শ্রেষ্ঠ ভাবা, নিরিহ জনগণকে বিভিন্নভাবে হয়রানী এবং অর্থ বাণিজ্যসহ থানার গাছ টেন্ডার না দিয়ে নিজের জন্য ফার্ণিচার তৈরি করায় বিতর্কীত হয়ে পড়ে। তার আচরণ এবং হয়রানীর কারণে থানায় কোন ভদ্র মানুষ যেতে পারতো না। নানান অভিযোগে শেষ পর্যন্ত গত বুধবার তাকে বরগুনা পুলিশ লাইনে প্রত্যাহারের নির্দেশ আসে। শনিবার সকাল সাড়ে ৮টার দিকে ওসি হুমায়ুন লালমোহন থানা ছাড়েন। তিনি চলে যাওয়ার একদিন পরই লালমোহন থানা পুলিশ এ মোটরসাইকেল শোভাযাত্রা ও সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করল।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি