LalmohanNews24.Com | logo

২রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

লালমোহন গজারিয়ায় খালের উপর মার্কেট নির্মাণের হিড়িক

মোঃ জসিম জনি মোঃ জসিম জনি

সম্পাদক ও প্রকাশক

প্রকাশিত : এপ্রিল ১১, ২০১৮, ১৯:৫৮

লালমোহন গজারিয়ায় খালের উপর মার্কেট নির্মাণের হিড়িক

মোঃ জসিম জনি ॥
লালমোহন গজারিয়া বাজারে সরকারি খালের উপর প্রকাশ্যে আরসিসি ঢালাই করে মার্কেট নির্মাণের হিড়িক চলছে। গজারিয়া শিমুল তলি, উত্তরমাথা, পূর্ব মাথা এলাকায় খালের উপর অবৈধ স্থাপনা নির্মাণ করে রমরমা বাণিজ্য চললেও এদের কোনভাবেই থামানো যাচ্ছে না। সম্প্রতি বাজারের পশ্চিম মাথায় ব্রিজের গোড়ায় আবারো আরসিসি করে মার্কেট নির্মাণ করছে পারভেজ খলিফা নামের এক ব্যবসায়ী। গত এক মাস ধরে টিনের বেড়া দিয়ে ঢেকে রেখে অল্প অল্প করে নির্মাণ কাজ শুরু করে কাশ্মির এলাকার তোফায়েল মেম্বারের ছেলে পারভেজ খলিফা। ইতোমধ্যে মার্কেটের কাজ শেষ করে ফেলেছেন তিনি। তবে পারভেজ খলিফা ওই মার্কেট তিনি নিজে করছেন না বলে দাবী করে অন্য দুই নেতার উপর চাপিয়ে দেন।
লালমোহন পশ্চিম চরউমেদ ইউনিয়নের গজারিয়া বাজার উপজেলার অন্যতম গুরুত্বপূর্ণ বাজার। এ বাজারে প্রায় ৫ শতাধিক ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। ইউনিয়নটি কৃষি প্রধান এলাকা হিসেবে পরিচিত। এখানে ধান, গম, আলু, তরমুজ, ভুট্টাসহ রবি শষ্যের ব্যাপক ফলন হয়। উপজেলার অন্যান্য এলাকা থেকে রবি শষ্য সবচেয়ে বেশি উৎপাদন হয় এখানে। কৃষির জন্য খালের প্রয়োজনীয়তা সবচেয়ে বেশি। গজারিয়া বাজারের চারপাশের খালগুলো বাজারের একশ্রেণীর দখলদাররা দখল করে ঘর নির্মান করে বাণিজ্য করছে। কেউ কেউ ভাড়া দিয়েও ব্যবসা করছে। লালমোহন উপজেলা নির্বাহী অফিসার মাঝে মধ্যে কাজ বন্ধ করে দিয়ে আসলেও পরবর্তীতে তা আর মানা হয় না। একের পর এক দখলের ফলে খালগুলো একেবারেই মুছে যেতে বসেছে গজারিয়া থেকে।
এব্যাপারে লালমোহন উপজেলা নির্বাহী অফিসার হাবিবুল হাসান রুমী জানান, আমি নতুন যোগদান করেছি। এসব অবৈধ স্থাপনার বিরুদ্ধে এক এক করে অভিযান চালাবো।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি