LalmohanNews24.Com | logo

৭ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | ২২শে সেপ্টেম্বর, ২০১৯ ইং

লালমোহন গজারিয়ায় অবৈধ বালু উত্তোলন হুমকির মুখে শতাধিক পরিবার

মোঃ জসিম জনি মোঃ জসিম জনি

সম্পাদক ও প্রকাশক

প্রকাশিত : আগস্ট ২৬, ২০১৯, ১৬:১৭

লালমোহন গজারিয়ায় অবৈধ বালু উত্তোলন হুমকির মুখে শতাধিক পরিবার

নুরে আলম, অতিথি প্রতিবেদক :
ভোলার লালমোহন গজারিয়ায় অবৈধ বালু উত্তোলনের কারনে গজারিয়া লঞ্চ ঘাট, কৃষকদের কৃষি জমিসহ চরম হুমকির মুখে শতাধিক পরিবার। যানাযায়,লালমোহন গজরিয়ার কুল ঘেষে যাওয়া তেতুলিয়া নদীর মাঝে ভেসে উঠা চর থেকে অবৈধ মুনাফা লোভি একশ্রেনীর মানুষ বালু উত্তোলনের কারনে ভয়াবহ হুমকির মুখে পড়েছে গজারিয়া লঞ্চ ঘাট, মানুষের ফসলি জমিসহ ঘরবাড়ি।
সরেজমিনে গিয়ে দেখা যায়,ড্রোজার দিয়ে অবৈধভাবে বালু উত্তলনের ভয়াবহ চিত্র।যার ফলে দিনে দিনে ভেঙ্গে নদীর বুকে চলে যাচ্ছে গজারিয়া লঞ্চ ঘাট ও ৮৬ চরসহ শতাধিক মানুষের আবাসস্থল।
একাধিক কৃষক কান্না জড়িত কন্ঠে তাদের কষ্টের কথা বলেন,এভাবে যদি আর ২ বসর বালু উত্তোলন করা হয় তাহলে চর ভেঙ্গে বেড়ীবাধের সাথে এসে মিশবে তেতুলিয়া নদী।আমাদের কৃষিকাজের শেষ সম্ভলটুকু আর থাকবেনা।বেড়ীবাধের পাশে বসবাসরত কয়েকজন বাসিন্দা বলেন,আমাদের সহায় সম্বল নেই বিধায় বেড়ীবাধের পাশে এসে ঘর বেধেছি স্ত্রী ও ছেলে সন্তান নিয়ে।এখন যদি এই জায়গাটুকুও ভেঙ্গে যায় তাহলে আমাদের মরে যাওয়া ছাড়া আর কোন পথ থাকবেনা।
নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক বাসিন্দা বলেন,নদী থেকে বালু উত্তোলনের জন্য সরকারি সার্টিফিকেট ও সংশ্লিষ্ট থানার অনুমতিপত্র থাকতে হয় কিন্তু এদের কাছে কিছুই নেই।এরা একদিকে সরকারকে ফাঁকি দিচ্ছে অন্যদিকে সাধারন মানুষর কৃষি জমিসহ ঘরবাড়ি নষ্ট করছে।
এমতাবস্থায় উপজেলা নির্বাহি অফিসার ও লালমোহন থানার ওসি সাহেবের হস্থক্ষেপ কামনা করছেন এলাকাবাসী।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি