LalmohanNews24.Com | logo

৩০শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ১৩ই নভেম্বর, ২০১৯ ইং

লালমোহনে মসজিদের টাকা নিয়ে নয়-ছয়!

লালমোহনে মসজিদের টাকা নিয়ে নয়-ছয়!

ভোলার লালমোহন উপজেলার চরভূতা ইউনিয়নের হাজিরহাট বাজারের হাজী সেকান্তর মিয়ার বাড়ির দরজা জামে মসজিদের টাকা নিয়ে নয়-ছয় করার অভিযোগ পাওয়া গেছে মসজিদের সাবেক সভাপতি আবুল কালাম মাষ্টারের বিরুদ্ধে। ওই মসজিদটি প্রতিষ্ঠার পর থেকে প্রায় ২০ বছর ধরে মসজিদের জমি ও বাজার থেকে আসা আয়ের কোনো হিসাব দেয়নি আবুল কালাম মাষ্টার। এছাড়াও এসব হিসাব চাইতে গিয়ে বিভিন্ন সময় ওই মসজিদের ইমামসহ স্থানীয়রা আবুল কালাম মাষ্টারের হাতে লাঞ্ছিত হওয়ার ঘটনাও ঘটেছে। অন্যদিকে মসজিদের নতুন কমিটির সভাপতি/সম্পাদক বিগত দিনের হিসাব চাইলেও তাদের বিভিন্ন সময় হুমকি-ধামকি প্রদান করছেন সাবেক ওই সভাপতি।

মসজিদের জমিদাতা মো. আবুল কাশেম অভিযোগ করে বলেন, আমাদের এই মসজিদটি প্রায় ২০ বছর আগে স্থাপনা করা হয়। যেখানে আমি ১৬ শতাংশ জমি দান করি। এছাড়াও আমি আর আমার আরেক চাচাতো ভাই বাজারে থাকা কিছু জমির আয় মসজিদের জন্য বরাদ্দ করি। তারপর থেকে বাজার থেকে আসা আয় মসজিদ ভোগ করতো। তবে আমার ছোট ভাই আবুল কালাম মাষ্টার সভাপতি হওয়ার পর থেকে কোনো আয়ের সে হিসাব দেয়নি।

আবুল কালাম সভাপতি থাকাকালীন বাজারের আয়, মসজিদের গাছ বিক্রি ও জমি লগ্নির প্রায় পৌনে ১৬ লক্ষ টাকার কোনো হিসাব দিচ্ছে না। তার কাছে হিসাব চাইতে গেলে সে দেই-দিচ্ছি বলে দিন পাড় করতে থাকে। ওইসব টাকা মসজিদের উন্নয়ন কাজ ব্যয় করা হবে বলে টাকা চাইলেও সে বর্তমান সভাপতি মাহাবুব আলমকেও বিভিন্নভাবে হুমকি-ধামকি দিচ্ছে।

আবুল কাশেম আরও বলেন, বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ অনেককে জানিয়েছি। তারা বলেছেন শিগগিরই এর ফয়সালা করে দিবেন।

এব্যাপারে ওই মসজিদের সাবেক সভাপতি আবুল কালাম মাষ্টার বলেন, মসজিদের নতুন কোনো কমিটি গঠন করা হয়নি। যারা নিজেদের সভাপতি/সম্পাদক বলে দাবী করছে তারা স্বঘোষিত কমিটির সভাপতি/সম্পাদক। এছাড়াও মসজিদের যেসব আয়ের বিষয়ে বলা হয়েছে, সেসব টাকা বিভিন্ন সময় মসজিদের উন্নয়ন কাজে ব্যয় করা হয়েছে। আর বাকি যা রয়েছে তা পরবর্তিতে ব্যয় করা হবে। ইমামসহ স্থানীয়দের মারধরে বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এ কথাটি সম্পূর্ন মিথ্যা।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি