LalmohanNews24.Com | logo

১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

লালমোহনে ব্রিজ ভেঙে খালে, দুর্ভোগে হাজার হাজার যাত্রী

হাসান পিন্টু হাসান পিন্টু

নির্বাহী সম্পাদক

প্রকাশিত : মে ১৮, ২০২২, ১৬:৫৩

লালমোহনে ব্রিজ ভেঙে খালে, দুর্ভোগে হাজার হাজার যাত্রী

ভোলার লালমোহনের ডাওরী বাজার এলাকায় বাইপাস সড়কের ব্রিজ ভেঙে যাওয়ায় দুর্ভোগে পড়েছেন হাজার হাজার যাত্রী। মঙ্গলবার ব্রিজটি ভেঙে গেলে ভোলা-চরফ্যাশন রুটে চলাচল করা যাত্রীরা চরম দুর্ভোগে পড়েন। ব্রিজটি মেরামত করা না হওয়ায় প্রতিদিন ট্রলার দিয়ে খাল পার হতে হচ্ছে যাত্রীদের। এতে করে প্রতি যাত্রীকে দিতে হচ্ছে ১০ টাকা করে। আবার সুযোগ পেলে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ রয়েছে স্থানীয় কয়েকজন প্রভাবশালীর বিরুদ্ধে। যাদের নিয়ন্ত্রণ চলে অস্থায়ী এ ট্রলার পারাপারের ব্যবসা।

কয়েকজন যাত্রী জানান, ভোলা থেকে ছেড়ে আসা বাসসহ অন্যান্য যানবাহন ব্রিজের উত্তর পাশে আর চরফ্যাশন থেকে ছেড়ে আসা বাসসহ অন্যান্য যানবাহন দক্ষিণ পাশে যাত্রীদের নামিয়ে দেয়। ব্রিজ ভেঙে থাকার কারণে খালটি পার হতে হয় ট্রলার যোগে। এতে করে ১০ টাকা করে ভাড়া নেয়া হচ্ছে। এনিয়ে কথা বললে ট্রলার মালিকরা ট্রলার বন্ধ করে রাখে। যাতে করে খালের দুই পাড়ে যাত্রীদের জটলা লেগেই থাকে। এতে করে চরম দুর্ভোগে পড়েছেন তারা।

লালমোহন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাকসুদুর রহমান মুরাদ বলেন, যাত্রী দুর্ভোগের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ ট্রলার মালিকদের সঙ্গে কথা বলেছি। আশা করছি কয়েকদিনের মধ্যে চেয়ারম্যানের সহায়তায় যাত্রীদের এ দুর্ভোগ লাঘব হবে।

এব্যাপারে ভোলার সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. নাজমুল ইসলাম বলেন, খালের পানির স্রোতের কারণে কাজে বিলম্ব হচ্ছে। যার জন্য ব্রিজটি মেরামত করে চলাচলের উপযোগী করতে আরও অন্তত এক সপ্তাহের মত সময় লাগবে।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

  • সম্পাদক ও প্রকাশক:

    মোঃ জসিম জনি

    মোবাইল: 01712740138
  • নির্বাহী সম্পাদক: হাসান পিন্টু
  • মোবাইলঃ০১৭৯০৩৬৯৮০৫
  • বার্তা সম্পাদক: মো. মনজুর রহমান