LalmohanNews24.Com | logo

২৭শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ | ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

লালমোহনে ব্যবহারিক পরীক্ষায় নাম্বার দেয়ার নামে শিক্ষকদের বাণিজ্যে দিশেহারা শিক্ষার্থীরা

লালমোহনে ব্যবহারিক পরীক্ষায় নাম্বার দেয়ার নামে শিক্ষকদের বাণিজ্যে দিশেহারা শিক্ষার্থীরা

ভোলার লালমোহনে চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষায় ব্যবহারিক নাম্বার দেয়ার নামে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা করছেন রমরমা বাণিজ্য। এসএসসির বিজ্ঞান বিভাগের ৬ টি, মানবিক ও বাণিজ্যিক বিভাগের ৪ টি বিষয়ে ২৫ নম্বর স্ব-স্ব প্রতিষ্ঠানের শিক্ষকদের হাতে থাকে। যা দেয়ার নাম করে প্রতি বিষয়ে চারশত থেকে পাঁচশত টাকা নেয়ার অভিযোগ রয়েছে। আবার কোনো কোনো প্রতিষ্ঠানে সাত থেকে আটশত টাকা নেয়ারও অভিযোগ রয়েছে। তবে শিক্ষকদের এরকম স্বৈরচারিতা মুখ বুঝে সহ্য করে যাচ্ছেন উপজেলার প্রত্যান্ত অঞ্চলের শিক্ষার্থীরা। অনেক শিক্ষার্থীর পরিবারের পক্ষে এসব টাকা দিতে হিমশিম খেতে হচ্ছে।

ব্যবহারিক পরীক্ষায় টাকা আদায়ের ব্যাপারে রায়চাঁদ উদয় চন্দ্র মাধ্যমিক বিদ্যালয়ের বেশ কয়েকজন শিক্ষার্থী লালমোহন উপজেলা নির্বাহী অফিসারের নিকট অভিযোগ দিয়েছে। ওই অভিযোগের সূত্রে জানা যায়, রায়চাঁদ উদয় চন্দ্র মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষর মো. জাকির হোসেনের নির্দেশে প্রতি বিষয়ে চার থেকে পাঁচ শত টাকা করে উত্তোলন করছেন বিদ্যালয়টির সহকারী শিক্ষক মো. আবু তাহের।

কোনো শিক্ষার্থী টাকা দিতে অস্বীকৃতি জানালে তাদের নাম্বার না দেয়ার হুমকি প্রদান করেন শিক্ষক আবু তাহের। অভিযোগ রয়েছে রায়চাঁদ উদয় চন্দ্র মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাকির হোসেন বিভিন্ন সময় তার ইচ্ছামত অর্থ আদায় করে থাকেন। তিনি মানছেন না কারও নির্দেশ।

এব্যাপারে মোবাইলে জানতে চাইলে রায়চাঁদ উদয় চন্দ্র মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জাকির হোসেন বলেন, আমি একটু দূরে আছি। আপনাদের সাথে পরে কথা বলবো।

বিষয়টি নিয়ে মাধ্যমিক শিক্ষা অফিসার রফিকুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বলেন, ব্যবহারিক নাম্বার দিয়ে কেউ টাকা নিতে পারবে না। যদি কোনো প্রতিষ্ঠান নেয় তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি