LalmohanNews24.Com | logo

৮ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ২৩শে অক্টোবর, ২০১৯ ইং

লালমোহনে বোরো মৌসুমে ধানের বাম্পার ফলনের আশা কৃষকদের

লালমোহনে বোরো মৌসুমে ধানের বাম্পার ফলনের আশা কৃষকদের

হাসান পিন্টু, লালমোহননিউজ টোয়ান্টিফোর ডটকম: ভোলার লালমোহনে এবছর বোরো মৌসুমে ধানের বাম্পার ফলনের আশা করছেন কৃষকরা। আবহাওয়া ও ধানের বাজার যদি ভালো থাকে ব্যাপক লাভবান হবে বলে জানায় তারা। কৃষকরা দাবী করেছেন সরকার যেনো ধানের ন্যায্য মূল্য নির্ধারন করেন। তাহলেই তাদের সকল কষ্ট সফল হবে। ইত্যিমধ্যে অনেক কৃষক তাদের ধান কাঁটা শুরু করেছেন। তারা প্রতি শতাংশ জমিতে সন্তোষজনক ফসল পাচ্ছেন। এবছর বোরো মৌসুমে সবচেয়ে বেশি আবাদ হয়েছে উপজেলার বদরপুর, কালমা ও ফরাজগঞ্জ ইউনিয়নে।

পশ্চিম চর উমেদ ইউনিয়নের কৃষক হামজা মাল, জুয়েল মিস্ত্রি, আবুল কাশেম ও মো: বশির পেদা বলেন, এবছর তারা সন্তোষজনক ফসল পাওয়ার স্বপ্ন দেখছেন। যদি আবহাওয়া ও ধানের বাজার ধর ভালো থাকে তাহলে তারা ব্যাপক লাভবান হবেন।

উপজেলা কৃষি কর্মকর্তা এ.এস.এম. শাহাবুদ্দিন জানান, চলতি বছরে লালমোহনে বোরো মৌসুমে উৎপাদনের লক্ষমাত্রা ছিলো ৯,৯৭২ হেক্টর, তবে আবাদ হয়েছে ১১,৫৪০ হেক্টর জমিতে। এতে উৎপাদন হবে প্রায় ৩৯,৮৮৮ মেট্রিক টণ চাল। সরকারিভাবে ব্রী ধান ৭২ ও ৭৪ জাত ৪০ জন কৃষকে বীজ সহায়তা হিসেবে প্রদান করা হয়।

এছাড়াও ভূট্টা, চিনা বাদাম, ফেলন, মুগ, খেশরীডাল, সরিষাসহ বিভিন্ন ফসলের জন্য ক্রোমদনা হিসেবে ১৭৯০ জন কৃষকের মাঝে বীজ ও সার প্রদান করা হয়।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি