LalmohanNews24.Com | logo

১১ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ | ২৭শে অক্টোবর, ২০২০ ইং

লালমোহনে ট্রলার ডুবিতে প্রিয়জনকে হারিয়ে দিশেহারা দুই পরিবার

লালমোহনে ট্রলার ডুবিতে প্রিয়জনকে হারিয়ে দিশেহারা দুই পরিবার

ভোলার লালমোহনের দুই জেলে সমুদ্রে মাছ ধরতে গিয়ে ট্রলার ডুবে নিখোঁজের ৫ দিন পরও লাশ উদ্ধার হয়নি। ট্রলারের কেবিনে আটকে সাগরের অথৈ জলে সলিল সমাধী হয় দুই জেলের। হদিস মেলেনি ট্রলারটিরও। এ ঘটনায় দুই পরিবারে শোকের মাতম চলছে। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তিদের হারিয়ে পরিবারগুলো এখন দিশেহারা।

গত মঙ্গলবার ভোর ৬ টায় মাছ ধরে ফেরার পথে মেঘনার দক্ষিণে সাগরের বুকে ১২ জেলে নিয়ে ট্রলারটি প্রচন্ড ঢেউয়ের তোড়ে ডুবে যায়। ট্রলারের মালিক লালমোহনের ধলীগৌরনগর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডেল নূরুল্লাহ এলাকার সামছু মাঝি। তিনি জানান, ১২ সেপ্টেম্বর ১২ জন মাঝি মল্লা নিয়ে সাগরে মাছ শিকারের উদ্দ্যেশে মেঘনার বাতির খাল ঘাট থেকে রওয়ানা করেন তারা। ৩দিন পর মাছ ধরে ফেরার পথে এ দুর্ঘটনা ঘটে। তারা ডুবে যাওয়া ট্রলারের রশি ধরে দীর্ঘ দুই ঘন্টা সাগরে ভেসে থাকার পর পাশ্ববর্তী কয়েকটি ট্রলার এসে তাদের উদ্ধার করে। কিন্তু ট্রলারের কেবিনে ঘুমিয়ে থাকা সামছু মাঝির ভাই বেল্লাল ও ৩নং ওয়ার্ডের বাউরিয়া গ্রামের আব্দুল মান্নানের ছেলে সুমন আর বের হতে পারেনি। ডুবে যাওয়া ট্রলারের সাথে তারাও সাগরের বুকে হারিয়ে যায়। ট্রলার ও জালের আনুমানিক মূল্য ১৮ লক্ষ টাকা বলে জানান সামছু মাঝি।

ট্রলার ডুবিতে নিখোঁজ দুই পরিবার এখন দিশেহারা হয়ে পড়েছেন। সুমনের স্ত্রী শারমিন আর দুই মাস পরেই সন্তান জন্ম দিবেন। অনাগত সন্তানকে দেখে যেতে পারলো না সুমন। দুই বছর আগে বিয়ের পর এটাই তাদের প্রথম সন্তান। সুমনের বাবা আব্দুল মান্নানও জেলে পেশার সাথে যুক্ত। পরিবারের বড় ছেলে ছিলো সুমন। তাকে হারিয়ে পরিবারটি এখন নি:স্ব। অনাগত সন্তান ও সুমনের স্ত্রীর ভাগ্যে কি ঘটে তাও জানেন না কেউ।

অন্যদিকে বেল্লালের ছোট দুই শিশু সন্তান নিয়ে স্ত্রী মোমেনা পড়েছেন চরম বিপাকে। বেল্লাল আলাদা সংসারে থাকতো। তাকে হারিয়ে স্ত্রী মোমেনা ৬ বছরের আদর ও এক বছরের মুনহাকে নিয়ে কোথায় যাবেন তা নিয়ে রয়েছেন দুশ্চিন্তায়। মোমেনার বাবা-মা কেউ বেঁচে নেই। স্বামীকেও হারিয়ে এখন পাগল প্রায় তিনি।

উপজেলা মৎস্য কর্মকর্তা সুদিপ্ত মিশ্র বলেন, ট্রলার ডুবির ঘটনা শুনেছি। তবে ট্রলার অথবা নৌকা ডুবে যদি কেউ মারা যায় সেক্ষেত্রে পোস্ট মর্টেম রির্পোট অথবা নিখোঁজ ডায়েরীসহ প্রয়োজনীয় কাগপত্র পেলে আমরা ক্ষতিগ্রস্ত পরিবারের জন্য সহযোগিতার ব্যবস্থা করবো।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি