LalmohanNews24.Com | logo

১৮ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ | ১লা এপ্রিল, ২০২০ ইং

লালমোহনে টর্ণেডোর আঘাতে অর্ধ শতাধিক ঘর বিধ্বস্ত ॥ আহত ১২

লালমোহনে টর্ণেডোর আঘাতে অর্ধ শতাধিক ঘর বিধ্বস্ত ॥ আহত ১২

মো. জসিম জনি ও হাসান পিন্টু: ভোলার লালমোহনে ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে সৃষ্ট টর্ণেডোর আঘাতে ৫০ ঘর বাড়ি বিধ্বস্ত হয়েছে। শতাধিক গাছ উপড়ে গেছে। আহত হয়েছে ১২ জন। বিদ্যুৎ লাইন ক্ষতিগ্রস্ত হওয়ায় বিদ্যুৎহীন রয়েছে পুরো উপজেলা। শনিবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার লর্ডহার্ডিঞ্জ ইউনিয়নের প্যায়ারীমোহন ও পশ্চিম চরউমেদ ইউনিয়নের সৈনিক বাজার এলাকায় এ টর্ণেডো আঘাত হানে। টর্ণেডোটি ১ মিনিটেরও কম সময় স্থায়ী হয়। টর্ণেডোর আঘাতে হা-মীম নামে এক মাসের এক শিশুকে উড়িয়ে নিয়ে বাড়ির পাশের ধান ক্ষেতে ফেলেছে। তবে অলৌকিকভাবে শিশুটি অক্ষত আছে।

প্যায়ারীমোহন গ্রামের এ ঘটনায় এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে। ওই গ্রামের ৭০ বছরের কৃষক নাসির। বৃদ্ধ স্ত্রী সাজেদা বেগম ও ছেলে সন্তান নিয়ে ৪জন রাতের খাবার খাচ্ছিলেন। এসময় আকস্মিক টর্ণোডোর আঘাতে তার টিনের ঘরটি আস্তা উড়িয়ে নিয়ে পাশে ফেলে দেয়। এতে সাজেদা বেগমের মাথা ফেটে যায়। একই ভাবে নাসিরের ছেলে শহিদ, ওই গ্রামের মোস্তফা, আলী হোসেন, নুরনবী ও বাচ্চুর ঘর উড়িয়ে নিয়ে যায় টর্ণেডো। গাছ পালা ব্যাপক হারে উপড়ে পরে সেখানে। টিন ও গাছের সাথে আঘাত লেগে আহত হয় সাজু বিবি, শরীফ, তারেক, মোস্তাফিজ, খতেজা ও জাহানারা। তাদের রাতেই চরফ্যাশন ও লালমোহন হাসপাতালে ভর্তি করা হয়েছে। অপরদিকে একই সময়ে টর্নেডো আঘাত হানে লালমোহন উপজেলার পশ্চিম চরউমেদ ইউনিয়নের সৈনিক বাজার এলাকায়। এ গ্রামে টর্ণেডো প্রায় ১৫টি ঘর বিধ্বস্ত করে।

ঘটনার পর পরই লালমোহন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার হাবিবুল হাসান রুমি, অতিরিক্ত পুলিশ সুপার মো. রাসেলুর রহমান, সহকারী কমিশনার ভূমি মাহমুদুর রহমান খন্দকার, ওসি মীর খায়রুল কবীর, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অপূর্ব দাস ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন। এছাড়া রোববার দিনব্যাপী তারা বাড়ি বাড়ি গিয়ে বিধ্বস্ত ঘর পরিদর্শন করেন। এসময় আহতদের চিকিৎসার খোঁজ খবর নেন।

উপজেলা নির্বাহী অফিসার হাবিবুল হাসান রুমি জানান, টর্ণেডোর প্রভাবে লালমোহনের দুইটি গ্রাম ক্ষতিগ্রস্ত হয়েছে। ২৫টি ঘর পূরোপুরি ও ২৫ টি আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। আহত হয়েছে ১২ জন। তারা ভোলা, চরফ্যাশন ও লালমোহন হাসপাতালে ভর্তি রয়েছে। ক্ষতিগ্রস্তদের জন্য জিআর চাল, টিন, নগদ অর্থ বরাদ্দ দেওয়া হয়েছে। এছাড়া এমপি আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওনের পক্ষ থেকেও ক্ষতিগ্রস্তদের সহায়তা করার আশ্বাস দেওয়া হয়েছে।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি