LalmohanNews24.Com | logo

১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ | ৩১শে অক্টোবর, ২০২০ ইং

লালমোহনে জেলেদের ২ মাসের চালের পরিবর্তে ১ মাসের চাল বিতরণ

মোঃ জসিম জনি মোঃ জসিম জনি

সম্পাদক ও প্রকাশক

প্রকাশিত : এপ্রিল ০৯, ২০২০, ১৫:৪৯

লালমোহনে জেলেদের ২ মাসের চালের পরিবর্তে ১ মাসের চাল বিতরণ

ভোলার লালমোহন বদরপুর ইউনিয়নে জেলেদের ২ মাসের চাল ডিও হলেও জেলেদের মাঝে ১ মাসের চাল বিতরণ করেছেন ইউপি চেয়ারম্যান। বৃহস্পতিবার ওই ইউনিয়নের জেলেদের চাল দেওয়া হয়। এসময় ১ মাসের চাল দিলেও তাতে ২ কেজি করে কম দেওয়া হয়েছে। এতে প্রকৃত জেলেরাও চাল বঞ্চিত হয়েছে বলে অভিযোগ উঠেছে।

জানা গেছে, মার্চ ও এপ্রিল ২ মাস মেঘনা ও তেঁতুলিয়া নদীতে মাছ ধরা বন্ধ ঘোষণা করে সরকার। এসময় জেলেদের পূর্নবাসনের জন্য মার্চ থেকে জুন পর্যন্ত ৪ মাস ৪০ কেজি করে চাল বরাদ্দ হয় জেলেদের জন্য। এর মধ্যে এ পর্যায়ে লালমোহনে মার্চ ও এপ্রিল ২ মাসের চাল ছাড় দেওয়া হয়েছে খাদ্য গুদাম থেকে। কয়েক ইউনিয়নে ২ মাসের চাল জেলেদের মাঝে বিতরণও করেছেন। কিন্তু বদরপুর ইউপি চেয়ারম্যান মোঃ ফরিদুল হক তালুকদার জেলেদের দিচ্ছেন ১ মাসের চাল।

লালমোহন উপজেলা মৎস্য অফিসার সুদিপ্ত মিশ্র জানান, কার্ডধারী জেলেদের পূর্নবাসনের চাল পাওয়ার নিয়ম হচ্ছে তালিকা অনুযায়ী একজন জেলে পুরো ৪ মাসের চাল পাবেন।

জেলেদের অভিযোগ, কার্ডধারী জেলেদের ১ মাসের চাল দিয়ে বাকী চাল কার্ডহীন অন্য জেলেদের দেওয়ার পায়তারা চলছে, যা নিয়মবহির্ভূত।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার হাবিবুল হাসান রুমি জানান, বদরপুর ইউয়িনে কেন ১ মাসের চাল দেওয়া হলো বিষয়টি আমি খতিয়ে দেখছি।

চাল বিতরণ তদারকীর দায়ীত্বে থাকা ট্যাগ অফিসার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম জানান, এখন ১ মাসের চাল দেওয়া হচ্ছে। চেয়ারম্যান ১ মাসের চাল নিয়েছে। বাকী ১ মাসের চাল রোববার দেওয়া হবে।

বদরপুর ইউপি চেয়ারম্যান মোঃ ফরিদুল হক তালুকদার জানান, ২ মাস ডিও হলেও ১ মাসের চাল এনেছি। বাকী ১ মাস আগামী সপ্তাহে দেওয়া হবে। জেলেদের ১৭১০ নামের তালিকা হয়েছে। কিন্তু আমার ইউনিয়েন জেলে রয়েছে ৩ হাজারের উপরে। তাই প্রত্যেককে পর্যায়ক্রমে চাল দিচ্ছি।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি