LalmohanNews24.Com | logo

৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ | ২১শে অক্টোবর, ২০২০ ইং

লালমোহনে করোনা সন্দেহে ১০ জনের নমুনা সংগ্রহ।। ১ জনের ফলাফল এসেছে যা নেগেটিভ

মোঃ জসিম জনি মোঃ জসিম জনি

সম্পাদক ও প্রকাশক

প্রকাশিত : এপ্রিল ০৮, ২০২০, ১৭:১৭

লালমোহনে করোনা সন্দেহে ১০ জনের নমুনা সংগ্রহ।। ১ জনের ফলাফল এসেছে যা নেগেটিভ

করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণে আক্রান্ত সন্দেহে ভোলার লালমোহন থেকে ১০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ১ জনের ফলাফল এসেছে যা নেগেটিভ।
বুধবার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মিজানুর রহমান জানান, গত এক সপ্তাহে জ্বর, সর্দি কাশি স্বাঁসকষ্টে আক্রান্ত হয়ে চিকিৎসা নিতে আসা রুগিদের মধ্যে থেকে সন্দেহ জনক ১০ জনের নমুনা রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠানো হয়েছে।

আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মহসিন খান জানান, অনেক সীমাবদ্ধতার মধ্যেও আমরা কাজ চালিয়ে যাচ্ছি। করোনা সাসপেক্টেড রোগিদের মুখগহ্বর থেকে নমুনা নিয়ে সিভিল সার্জন অফিসের মাধ্যমে ঢাকা পাঠানো হচ্ছে। এ পর্যন্ত ১০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ১ জনের রিপোর্ট এসেছে। তার করনো ভাইরাস পাওয়া যায়নি। বাকীদের রিপোর্টও পর্যায়ক্রমে আসবে। তিনি জানান, প্রতিদিন ২ জনের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়।

ঐ ব্যাক্তিরা হাসপাতালে চিকিৎসা নিতে আসেন এবং ঢাকা নারায়নগঞ্জ থেকে আসা ব্যক্তিদের সংস্পর্শে থেকে জ্বর সর্দি ও কাশিতে আক্রান্ত হন। লালমোহন হাসপাতালে চিকিৎসা নিতে এলে তাদের করোনা সংক্রমনে আক্রান্ত হতে পারেন এমন সন্দেহে তাদের নমুনা পরিক্ষার জন্য আইইসিডিআরে পাঠানো হয়েছে। এদেরকে হোমকোয়াইরেইন্টাইনে থাকার নির্শেদ দেয়া হয়েছে।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি