LalmohanNews24.Com | logo

৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

লালমোহনে ইলিশ সম্পদ সংরক্ষণে প্রশিক্ষণ

বিজ্ঞাপন

লালমোহনে ইলিশ সম্পদ সংরক্ষণে প্রশিক্ষণ

ইউএসএআইডির অর্থায়নে ও কোস্ট ট্রাস্টের বাস্তবায়নে ভোলার লালমোহন উপজেলায় ইলিশ সম্পদ সংরক্ষণ ও উন্নয়ননের লক্ষে সহ-ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১০ টায় উপজেলা প্রশাসন ও মৎস্য বিভাগের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা মৎস্য কর্মকর্তা অনিক রহমানের সভাপতিত্বে এ প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এসময় আগামী ৭ অক্টোবর থেকে ২৯ অক্টোবর পর্যন্ত মা ইলিশ কিভাবে রক্ষা করা যায়, ইলিশ সম্পদ সংরক্ষণে সরকারি কার্যক্রম ও বিধিমালা, ইলিশের অভায়শ্রম সহ-ব্যবস্থপনায় ইকোফিশ বাংলাদেশ প্রকল্পের উদ্যোগে ও সহ-ব্যবস্থাপনারকৌশল, ইলিশ অভায়শ্রমের কার্যকরী সহ-ব্যবস্থাপনা প্রতিষ্ঠায় সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ভূমিকা ও বাস্তবায়ন প্রক্রিয়া উপস্থিত সকলকে প্রশিক্ষণ প্রদান করা হয়।

আরো উপস্থিত ছিলেন, উপজেলা ভারপ্রাপ্ত প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. রাবেয়া শারমিন, কৃষি কর্মকর্তা এ.এস.এম শাহাবুদ্দিন, প্রেসক্লাব সভাপতি আব্দুস সাত্তার, ইউপি চেয়ারম্যান আবুল বাশার সেলিম, শাহজান মিয়া, ফরিদ তালুকদার, হেদায়েতুল ইসলাম মিন্টু, ইকোফিশ বাংলাদেশ প্রকল্পের গবেষণা সহযোগি অংকুর ইমতিয়াজ ও গবেষণা সহকারি সাইফ-উল হক চিশতী, ইকোফিশ বাংলাদেশ প্রকল্প, কোস্ট ট্রাস্টের সহ-সমন্বয়কারী (টিএস) সোহেল মাহমুদ, কোস্ট ট্রাস্টের মনিটরিং অফিসার খোকন চন্দ্র শীল, পৌর মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সালমা ইসলাম বুলু, সাংগঠনিক সম্পাদক পারভিন অাক্তার, কোস্ট ট্রাস্টের মাঠ কর্মকর্তা নোমান শরীফ প্রমুখ।

উক্ত প্রশিক্ষণে জেলে, অাড়ৎদার, সাংবাদিক ও লালমোহন উপজেলার সহ-ব্যবস্থাপনা কমিটির ৩০ জন সদস্য উপস্থিত ছিলেন।

 

হাসান পিন্টু

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি