LalmohanNews24.Com | logo

২৬শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ১১ই ডিসেম্বর, ২০১৯ ইং

লালমোহনে অতিরিক্ত দামে লবণ বিক্রি ॥ উপজেলা প্রশাসনের সতর্ক মাইকিং ॥ ৪ দোকানে জরিমানা

লালমোহনে অতিরিক্ত দামে লবণ বিক্রি ॥ উপজেলা প্রশাসনের সতর্ক মাইকিং ॥ ৪ দোকানে জরিমানা

ভোলার লালমোহনে অতিরিক্ত দামে লবন বিক্রি করার অভিযোগ উঠেছে। এক শ্রেণীর গুজব সৃষ্টিকারী গুজব রটিয়ে বাজারে দাম বৃদ্ধি করেছে। ক্রেতারা দোকানে লবণ কেনার জন্য ভীড় করছেণ। পৌর এলাকা থেকে শুরু করে গ্রাম-গঞ্জে সর্বত্র লবণের এ হিড়িক শুরু হওয়ায় মঙ্গলবার সন্ধ্যায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বাজারে মাইকিং করা হয়েছে। এছাড়া লবণের দাম বৃদ্ধি করায় ৪ ব্যবসা প্রতিষ্ঠানে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। মাগরিববাদ মসজিদে মুসল্লিদের গুজবে কান না দিতেও অনুরোধ করা হয়।

মঙ্গলবার দুপুর থেকে হঠাৎ করে লালমোহনে লবনের দাম বেড়ে যায়। গুজব শুনে গ্রাম-গঞ্জের সাধারণ মানুষের মধ্যে লবন কেনার হিড়িক পড়ে যায়। অনেক খুচরা দোকানদার লবন গুদাম থেকে সরিয়ে অন্যত্র নিয়ে যায়। খবর পেয়ে লালমোহন উপজেলা ভারপ্রাপ্ত ইউএনও সহকারী কমিশনার (ভূমি) মাহামুদুর রহমান খন্দকারের নেতৃত্বে ওসি মীর খায়রুল কবীর পুলিশ নিয়ে পৌর শহরে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালায়। এসময় প্রতিটি মুদি দোকানে লবন কিনতে আসা মানুষের ভিড় লক্ষ করা যায়। লবনের দাম বাড়ছে এ গুজব এক একজনে ৫- ১০ কেজি করে লবন কিনে নিচ্ছে। গুদাম থেকে ভ্যানগাড়ি বোঝাই করে লবন নেয়ার সময় পুলিশ ওইসব লবন জব্দ করে।

দাম বৃদ্ধির খবর পেয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ভোলা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ মাহমুদুল হাসান ঘটনাস্থলে উপস্থিত হয়ে লবনের দাম বৃদ্ধির সত্যতা পেয়ে মেমার্স জিহাদ ষ্টোর কে ৩ হাজার টাকা, মেসার্স জান্নাত ষ্টোরকে ৩ হাজার টাকা, মেসার্স রাধিয়া ষ্টোরকে ৫ হাজার টাকা এবং মা ষ্টোরকে ৫ হাজার জরিমানা করেন।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি