LalmohanNews24.Com | logo

১৮ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ | ১লা এপ্রিল, ২০২০ ইং

লালমোহনের ১৮ মন্ডপে দুর্গা পূজা

লালমোহনের ১৮ মন্ডপে দুর্গা পূজা

সারা দেশের ন্যায় ব্যাপক উৎসাহ উদ্দিপনার মধ্যে দিয়ে ভোলার লালমোহন উপজেলায় এবছর ১৮ টি মন্ডপে অনুষ্ঠিত হয়েছে দুর্গা পূজা। পৌরসভার ২ টি ও উপজেলার ছয় ইউনিয়নের ১৬ টি মন্ডপে পালন করা হচ্ছে শারদীয় দুর্গা পূজা।

উপজেলার পূজা মন্ডপগুলো হচ্ছে, পৌরসভার শ্রী শ্রী মোদন মোহন জিউ মন্দির ও মহমায়া দুর্গা পূঁজা মন্ডপ। এছাড়াও পশ্চিম চর উমেদ ইউনিয়নের শ্রী শ্রী কৃষ্ণ কালি মন্দির, কলেজপাড়া দুর্গা পূজা মন্ডপ, রমাগঞ্জ ইউনিয়নের চন্দ্র কুমার ঠাকুর বাড়ি দুর্গা পূজা মন্ডপ, রাধা গোবিন্দ দুর্গা পূজা মন্ডপ, কর্তারহাট দুর্গা পূঁজা মন্ডপ, কালমা ইউনিয়নের রাধাগোবিন্দ মন্দির, উত্তর কালমা (বালা বাড়ি) শ্রী শ্রী রাধাগোবিন্দ দুর্গা পূজা মন্ডপ, চরভূতা ইউনিয়নের নন্দ রাণী আশ্রম দুর্গা পূজা মন্ডপ, রাধা গোবিন্দ মন্দির (লেঙ্গুটিয়া), ধলিগৌরনগর ইউনিয়নের হরি ঠাকুর মন্দির দুর্গা পূজা মন্ডপ, লর্ডহার্ডিঞ্জ ইউনিয়নের রিক্তা মেম্বার বাড়ি দুর্গা পূজা মন্ডপ, নরেন পালের বাড়ি দুর্গা পূজা মন্ডপ, গঙ্গারাম দাসের বাড়ি দুর্গা পূজা মন্ডপ, স্বর্গীয় পদ্মালোচন মাঝি বাড়ি দুর্গা পূঁজা মন্ডপ, গুনমনি দাসের বাড়ি দুর্গা পূজা মন্ডপ, আশু দালাল বাড়ি দুর্গা পূজা মন্ডপে এবছর এক যোগে অনুষ্ঠিত হয়েছে শারদীয় দুর্গা পূজা।

পূজাকে ঘিরে উপজেলার হিন্দু সম্প্রদায়ের মাঝে সাজ-সাজ রব ও আনন্দ বিরাজ করতে দেখা গিয়েছে। এ উপলক্ষে শিশু থেকে শুরু করে সকল বয়সের মানুষের মাঝে নতুন কাপড় ক্রয় করা ও তা পরিধান করে বিভিন্ন পূজা মন্ডপ ঘুরতে দেখা গেছে।

এবিষয়ে উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বাবু মনোরঞ্জণ চন্দ জয়হিন্দ লালমোহননিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, এবছর ১৫ অক্টোবর শ্রী শ্রী শারদীয়া দুর্গা দেবির বোধন, আমন্ত্রণ ও অধিবাসের মধ্যে দিয়ে মহাষষ্ঠী পূজা শুরু হয়ে ১৯ অক্টোবর শুক্রবার বিজয়া দশমীর শ্রী শ্রী দুর্গা দেবির দর্পন বির্সজনের মধ্যে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হবে।

পূজার নিরাপত্তার বিষয়ে লালমোহন থানার অফিসার ইনচার্জ (ওসি) মীর খায়রুল কবীর  লালমোহননিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শ্রী শ্রী শারদীয় দুর্গা পূজা উপলক্ষে প্রতিটি মন্ডপে পুলিশ অফিসার ও আনসার বাহিনী সার্বক্ষনীক নিরাপত্তায় কাজ করছে। এছাড়াও র‌্যাবের ভ্রাম্যমান টিম মাঠে কাজ করছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি